বাংলাদেশের বিপিও খাতের রোডম্যাপ নিয়ে বাক্কো’র কর্মশালা

বিপিও শিল্পের বর্তমান চ্যালেঞ্জ ও সম্ভাবনা সমূহ চিহ্নিতকরণ, ভবিষ্যৎ পরিকল্পনা এবং কার্যপরিধি নির্ধারণ নিয়ে ‘ ৪র্থ বাংলাদেশের বিপিও ইন্ডাস্ট্রির রোডম্যাপ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) আয়োজনে রাজধানীর গুলশানে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাক্কোর সভাপতি ওয়াহিদ শরীফ । তিনি বলেন, বাক্কো ২০১২ থেকে শুরু করে এই বছর ৪র্থ বারের মত কর্মশালাটির আয়োজন করেছে, যাতে বিশ্বব্যাপী বিপিও শিল্পের যে চাহিদা তা অনুযায়ী বাংলাদেশের বিপিও শিল্পের সক্ষমতা নির্ণয় করে কর্মপরিকল্পনাগুলোর প্রয়োজনীয় পরিবর্তন করা যায়।

এছাড়া বিভিন্ন সেশনে সকল অংশগ্রহণকারীরা নানা প্রকার কার্যক্রমের মাধ্যমে বিপিও শিল্পের উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপগুলো নিরূপণ করেন এবং সামগ্রিকভাবে তাদের মতামত প্রদান করেন।

বাক্কোর সাধারন সম্পাদক তৌহিদ হোসেন সমাপনি বক্তব্যে বলেন, আজকের এই কর্মশালাটির মাধ্যমে ২০২৫ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি শিল্পের লক্ষ্যমাত্রা অর্জনের যে কর্মপরিকল্পনা তৈরি করা হয়েছে, তা বাস্তবায়নে সকলকে একসাথে কাজ করতে হবে এবং সময়ে সময়ে সভা আয়োজনের মধ্য দিয়ে গৃহীত পরিকল্পনার অগ্রগতি পর্যালোচনা করতে হবে।

কর্মশালাটির সঞ্চালনা করেন লিভারেজিং আইসিটি এর পলিসি এডভাইজর সামি আহমেদ এবং ব্র্যাক আইটি সার্ভিসেস লিমিটেড এর ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা এ. কে. সাব্বির মাহমুদ। বাক্কোর কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, সম্মানিত উপদেষ্টা মন্ডলী এবং সকল উপ-কমিটির চেয়ারম্যানগণ উক্ত কর্মশালায় উপস্থিত থেকে তাদের মূল্যবান পরামর্শ এবং নির্দেশনা প্রদান করেন । বাক্কোর এই কর্মশালায় স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে ছিলো লিভারেজিং আইসিটি ।

ইত্তেফাক/আরকে

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: