র‌্যাংকিংয়ে নাসুমের বড় লাফ, মুস্তাফিজ সেরা দশে

ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দারুণ ফর্মে থাকার পুরস্কার পেলেন টাইগার স্পিনার নাসুম আহমেদ। আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে বড় উন্নতি হয়েছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের। নাসুম ছাড়াও র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন মুস্তাফিজও।

ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে নাকানিচুবানি খাওয়ানোর পর নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদেরও আতঙ্কের নাম ছিলো নাসুম আহমেদ। কিউইদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ ৮টি উইকেট নিয়েছেন নাসুম। আর এতেই বোলারদের র‍্যাঙ্কিংয়ে ২৫ ধাপ এগিয়েছেন তিনি। র‍্যাঙ্কিং ২৫ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৫৭৬ রেটিং নিয়ে ১৫তম স্থানে উঠে এসেছেন নাসুম।

বোলারদের মধ্যে উন্নতি করেছেন মুস্তাফিজুর রহমানও। চার ম্যাচে নাসুমের সমান সংখ্যক ৮টি উইকেট নিয়েছেন মুস্তাফিজ। ফলে বোলারদের র‍্যাঙ্কিং দুই ধাপ এগিয়ে ৬২৬ রেটিং নিয়ে অষ্টম স্থানে রয়েছেন বাংলাদেশ দলের এই পেসার।

ব্যাটসম্যানদের মধ্যে শেষ ম্যাচে ভালো করায় ৫২৭ রেটিং নিয়ে ২৯তম স্থানে রয়েছেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং ৫৭৪ রেটিং নিয়ে ২৪তম স্থানে রয়েছেন ওপেনার নাঈম শেখ।

ব্যাটসম্যানদের মধ্যে ৫৫তম স্থানে রয়েছেন সাকিব আল হাসান। তার রেটিং ৪৫১। ৪৩৬ রেটিং নিয়ে ৬০তম স্থানে রয়েছেন সৌম্য সরকার। এছাড়াও র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে আফিফ হোসেনের। কিউইদের বিপক্ষে শেষ ম্যাচে ব্যাট হাতে ৪৯ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন আফিফ। সেই সুবাধেই ৩৫৫ রেটিং নিয়ে ৯৫তম স্থানে রয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

ইত্তেফাক/এসআই

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: