কিউইদের সিরিজ বাতিলের কারণ জানে না পাকিস্তান

নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করে দেশে ফিরে গিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। পিসিবির (পাকিস্তান ক্রিকেট বোর্ড) অভিযোগ, কিউইরা একতরফাভাবে এ সিদ্ধান্ত নিয়েছে। তারা এখনো পাকিস্তানের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেনি। এমনটাই জানাচ্ছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার থেকে শুরু করে পিসিবির কর্তাব্যক্তিরা।

এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও নির্বাচক ইনজামাম উল হক। কিউইদের বিপক্ষে ব্যবস্থা নিতে আইসিসির প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। শনিবার (১৮ সেপ্টেম্বর) ইউটিউবে এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

ইনজামাম উল হক বলেন, ‘নিউজিল্যান্ড যা করেছে, কোনো দেশই অন্য দেশকে করতে পারবে না। আপনি এখানে এসেছেন; যদি আপনার কোনো সমস্যা হয়, তাহলে সেটা আমাদের জানান। এমনকি যদি আপনার নিরাপত্তার হুমকি থাকে, সেটা নিয়েও আপনাদের আমাদের সঙ্গে কথা বলা উচিত। আমরা আপনাকে নিরাপত্তা দিচ্ছি। আইসিসিরও লক্ষ্য করা উচিত।

যদি এমন কিছু থাকে (নিরাপত্তার হুমকি), আপনার উচিত আমাদের সঙ্গে শেয়ার করা। আমাদের বোর্ডও (পিসিবি) বলছে, হুমকির ব্যাপারটি আমাদের সঙ্গে শেয়ার করা উচিত। কিন্তু আপনারা তা করছেন না। আমাদের প্রধানমন্ত্রী কথা বলেছেন, আপনারা সেটিও শুনছেন না।’

তিনি আরও বলেন, আপনারা ম্যাচের ঠিক আগ মুহূর্তে জানিয়েছেন যে, হুমকি রয়েছে। আপনারা আমাদের অতিথি। যদি আমাদের সঙ্গে কথা বলতেন, তাহলে আমাদের এজেন্সিগুলো তা খতিয়ে দেখত।

আমি মনে করি না এরকম কিছু (নিরাপত্তা সতর্কতা) ঘটেছে। যদি ঘটতো, তারা অবশ্যই এটি পাকিস্তানের সঙ্গে শেয়ার করতো। আমি আমাদের নিরাপত্তা সংস্থাকে বিশ্বাস করি। যদি নিরাপত্তার হুমকি থাকত, তাহলে তারা সবার আগে এটা জানতে পারতো। যোগ করেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

এ সময় কিউইদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইসিসির প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি এটা মেনে নিতে পারছি না। আইসিসির পদক্ষেপ নেওয়া উচিত। নিউজিল্যান্ড যদি আমাদের সঙ্গে তাদের হুমকির কথা শেয়ার করতে না পারে, তাহলে অন্তত আইসিসির কাছে শেয়ার করুক। আমাদের অন্তত জানা উচিত হুমকিটা কী।

ইত্তেফাক/টিএ

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: