অস্ট্রেলিয়ার রান পাহাড়ের নিচে ইংল্যান্ড

ক্যানবেরা, ১৭ ডিসেম্বর – অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টে রান পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। আর সেই রান পাহাড়ের নিচে চাপা পড়েছে ইংল্যান্ড।

মার্নাস ল্যাবুশানের সেঞ্চুরিতে ভর করে অস্ট্রেলিয়া ৯ উইকেট হারিয়ে ৪৭৩ রান তুলে ইনিংস ঘোষণা দেয়। জবাবে ৮.৪ ওভারে ১৭ রান তুলতেই ইংল্যান্ড হারিয়ে বসেছে ২ উইকেট। এরপর খারাপ আবহাওয়ার কারণে দিনের খেলা শেষ হয়। দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার চেয়ে এখনো ৪৫৬ রানে পিছিয়ে আছে সফরকারীরা।

ক্রিজে আছেন দাওয়িদ মালান (১) ও জো রুট (৫)। তারা দুজন আগামীকাল শনিবার সকালে তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

দলীয় ৭ রানে ররি বার্নস (৪) ও ১২ রানে হাসিম হামিদ (৬) আউট হন। মিচেল স্টার্ক ও মাইকেল নেসার ১টি করে উইকেট নেন।

তার আগে ২ উইকেট হারিয়ে ২২১ রান তুলে প্রথম দিন শেষ করে অস্ট্রেলিয়া। আগের দিন ৯৫ রান নিয়ে অপরাজিত থাকা ল্যাবুশেন ও ১৮ রানে থাকা স্টিভেন স্মিথ আজ শুক্রবার আবার ব্যাট করতে নামেন। ল্যাবুশেন প্রথম সেশনেই ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন। ৩০৫ বল খেলে ৮টি চারে ১০৩ রান করার পর রবিনসনের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেন।

এরপর স্টিভেন স্মিথের ৯৩, আলেক্স ক্যারির ৫১, মিচেল স্টার্কের অপরাজিত ৩৯ ও মাইকেল নেসারের ৩৫ রানের ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ৪৭৩ রান তুলে ইনিংস ঘোষণা করে।

বল হাতে ইংল্যান্ডের বেন স্টোকস ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন জেমস অ্যান্ডারসন। ১টি করে উইকেট নেন স্টুয়ার্ড ব্রড, ক্রিস ওকস, অলি রবিনসন ও জো রুট।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৭ ডিসেম্বর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: