শ্রীলঙ্কার বিপক্ষে আজ ড্র করলেই ফাইনালে বাংলাদেশ

ঢাকা, ১৯ ডিসেম্বর – তিন ম্যাচে শ্রীলঙ্কা হজম করেছে ১৬ গোল। ভুটান, ভারত ও নেপালের কাছে বিধ্বস্ত হওয়া সেই লঙ্কানদের সামনে ফেভারিট বাংলাদেশ। শুক্রবার ভারতকে ১-০ গোলে হারানো মারিয়া মান্দাদের ফাইনালে যেতে প্রয়োজন মাত্র ১ পয়েন্ট।

তিন ম্যাচে শ্রীলঙ্কার পারফরম্যান্স ও শক্তির বিশ্লেষণ করলে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ বাংলাদেশ কয় গোলে জিতবে, সে আলোচনাই সামনে চলে আসছে। অনূর্ধ্ব-১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপে সন্ধ্যা ৭টায় লঙ্কানদের বিপক্ষে ম্যাচ শুরুর আগেই ফাইনাল নিশ্চিত হয়ে যেতে পারে বাংলাদেশের, যদি রোববার বিকেল ৩টায় ভারতের বিপক্ষে নেপাল জিতে। ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।

বয়সভিত্তিক প্রতিযোগিতাগুলোতে বরাবরই সাফল্য বয়ে আনছে বাংলাদেশের মেয়েরা। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৮ সাফে শিরোপা জিতেছিল গোলাম রব্বানী ছোটনের মেয়েরা। এবারের প্রতিযোগিতাতেও শিরোপা জয়ের ভালো সুযোগ বাংলাদেশের জন্য। নেপালের সঙ্গে ড্র এবং ভারতের বিপক্ষে জয়ের পর আত্মবিশ্বাসের গ্রাফটা অনেক ওপরে তহুরা খাতুন-মনিকা চাকমাদের। তিন ম্যাচে নেপালের সমান ৭ পয়েন্ট পেলেও গোল গড়ে পিছিয়ে থাকায় দুইয়ে বাংলাদেশ। আর সমান ম্যাচে ৬ পয়েন্ট পাওয়া ভারত আছে টেবিলের তিন নম্বরে। ভুটান ও শ্রীলঙ্কা টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। এখন ফাইনালে দুই টিকিটের দাবিদার তিন দল। তবে বড় কোনো অঘটন না ঘটলে বাংলাদেশের ফাইনাল নিশ্চিতই বলা চলে। তাদের সঙ্গী ভারত না নেপাল, সেটাই দেখার বিষয়।

সূত্র : সমকাল
এন এইচ, ১৯ ডিসেম্বর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: