বিপিএল নয়, মুমিনুলদের ধ্যানজ্ঞানে শুধু টেস্ট

ঢাকা, ৩১ ডিসেম্বর – জাতীয় ক্রিকেট দল নিউ জিল্যান্ডে থাকার সময়ই বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ২৮ ডিসেম্বর সকালে যখন ড্রাফট নিয়ে ব্যস্ত দেশের ক্রিকেট, তখন নিউ জিল্যান্ডে সন্ধ্যা গড়িয়ে রাতের আঁধার নেমেছিল।

বিদেশ বিভূঁইয়ে সাদা পোশাকের মহারণের জন্য প্রস্তুত হতে থাকা ক্রিকেটারদের বিপিএল নিয়ে উন্মাদনা কেমন ছিল? টেস্ট সিরিজ শুরুর আগে শুক্রবার (৩১ ডিসেম্বর) অধিনায়ক মুমিনুল হকের দিকে এ প্রশ্ন ছুটে গেলে প্রথমে তিনি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

প্রশ্ন করা সাংবাদিককে তিনি উল্টো বলেছিলেন, ‘আমি যদি এই বিষয়টি এড়িয়ে যাই আপনি কি মাইন্ড করবেন?’ এমন প্রশ্ন করলেও উত্তরটা দেন মুমিনুল। পেশাদার ক্রীড়াবিদের প্রসঙ্গ তুলে জানালেন, বিপিএল নিয়ে তারা কিছু চিন্তা করছেন না। তাদের ধ্যানজ্ঞ্যান এখন শুধু টেস্টকে ঘিরে।

‘দেখুন, পেশাদার দল হিসেবে কখনো এভাবে চিন্তা করতে পারবেন না। সত্যি বলতে আমরা বিপিএল নিয়ে এখনো কোনোভাবেই চিন্তা করছি না। কিভাবে টেস্টে ভালো খেলতে পারি, টেস্ট জিততে পারি এটা নিয়েই ভাবছি। ভবিষ্যৎ নিয়ে ভাবছি না’- এভাবেই ব্যাখ্যা দিয়েছেন সাদা পোশাকের অধিনায়ক।

মুমিনুল যেমনটা বলেছেন যে তারা বিপিএল নিয়ে কিছু চিন্তা করছেন না, সেটা একেবারে ঠিকও নয়। নিউ জিল্যান্ড থেকেও খুলনা টাইগার্স দলের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে যুক্ত ছিলেন মুশফিকুর রহিম। তাকে ড্রাফটের আগেই দলে নিয়েছিল খুলনা। এছাড়াও ছিলেন একই দলের ম্যানেজার নাফিস ইকবাল। যিনি নিউ জিল্যান্ড সফরেও বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবে যুক্ত আছেন।

ড্রাফটে মুমিনুল ছিলেন ‘বি’ ক্যাটাগরিতে। এই ক্যাটাগরির ক্রিকেটারদের দাম ছিল ৩৫ লাখ টাকা। তাকে কিনেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

নিউ জিল্যান্ড থেকে দুই ম্যাচের টেস্ট শেষে দল ফিরতে পারে ১৪ কিংবা ১৫ জানুয়ারি। বিপিএল শুরু হবে ২১ জানুয়ারি। আসার পর কয়েকদিন বিশ্রাম নিয়ে দলের সঙ্গে যোগ দিতে পারবেন তারা। তবে কেউ যদি আরো কয়েকদিন বিশ্রাম নিয়ে পরে খেলতে চান, সেই সুযোগও রাখছে বিপিএল কর্তৃপক্ষ। তারা এই ব্যাপারে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কথা বলবেন, যাতে করে পরে যোগ দিলেও নির্ধারিত পারিশ্রমিক ক্রিকেটাররা পান।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ৩১ ডিসেম্বর

বিপিএল নয়, মুমিনুলদের ধ্যানজ্ঞানে শুধু টেস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: