জয় দিয়ে বছর শুরু করলো বার্সেলোনা

নতুন বছর জয় দিয়ে শুরু হলো স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। রোববার দিবাগত রাতে লুক ডি ইয়ংয়ের দারুণ হেডে মায়োর্কাকে তাদের মাঠে ১-০ গোলে হারায় কাতালান ক্লাবটি। এর আগে গত বছরের শেষ ম্যাচে সেভিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল বার্সা।

বারবার গোল পোস্টে আক্রমণ করেও বার্সা পাচ্ছিল না গোলের দেখা। প্রথমার্ধে ইয়ংয়ের দুটি নিশ্চিত শটও লক্ষ্যভেদ করতে পারেনি ময়োর্কার জাল। তবে বিরতিতে যাওয়ার আগে ইয়ংয়ের দারুণ হেডে স্বস্তি আসে বার্সা শিবিরে।

৪৪ মিনিটে ডি বক্সের অনেকটা বাইরে বাম দিক থেকে নেওয়া অস্কার মিনগুয়েজার ক্রসকে দারুণ হেডে গোলে পরিণত করেন ইয়ং। এই ১ গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সাকে।

দুই দলই অবশ্য সমানতালে আক্রমণ করে গেছে। বার্সা যেখানে শট নিয়েছে ১৭টি সেখানে মায়োর্কা নিয়েছে ১৬টি। বল দখলের লড়াইয়ে অবশ্য এগিয়ে ছিল বার্সাই, ৬৫ শতাংশ সময় বল পায়ে রেখেছিল জাভির শিষ্যরা।

এই জয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে বার্সা। ১৯ ম্যাচে ৮ জয়ে বার্সার পয়েন্ট ৩১। এক ম্যাচ বেশি খেলে ৪৬ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে রিয়াল মাদ্রিদ। এ ছাড়া সেভিয়া দ্বিতীয়, রিয়াল বেতিস তৃতীয় ও অ্যাটলেটিকো মাদ্রিদের অবস্থান চতুর্থ। চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নেওয়ার জন্য বার্সা মাত্র এক ধাপ দূরে আছে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৩ জানুয়ারি

জয় দিয়ে বছর শুরু করলো বার্সেলোনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: