বাংলাদেশি দর্শকদের কাছে ক্ষমা চাইলেন মার্ক রিচার্ডসন

ওয়েলিংটন, ০৪ জানুয়ারি – মাউন্ট মঙ্গানুই টেস্টের শুরু থেকেই দুর্দান্ত খেলছে বাংলাদেশ দল। চতুর্থ দিন পর্যন্ত পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখেছেন টাইগাররা।

বুধবার শেষ দিনেও যদি পারফরম্যান্সের সেই ধারা অব্যাহত থাকে তাহলে নিউজিল্যান্ডের মাঠে ঐতিহাসিক টেস্ট জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

স্বাগতিক নিউজিল্যান্ডকে ৩২৮ রান অলআউট করে বাংলাদেশ। জবাবে ৪৫৮ রান করে ১৩০ রানের লিড পায় টাইগাররা।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে চতুর্থ দিনের শেষ বিকালে ১৪৭ রান তুলতেই প্রথম সারির ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড। দিন শেষে তাদের লিড মাত্র ১৭ রান।

খেলার যখন এমন অবস্থা তখন টেলিভিশন ধারাভাষ্যে নিজের করা এক মন্তব্যের জন্য বাংলাদেশের দর্শকদের কাছে ক্ষমা চেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক তারকা ব্যাটসম্যান মার্ক রিচার্ডসন।

স্পার্ক স্পোর্টস টিভির বিশ্লেষণে মার্ক রিচার্ডসন বলেন, নিউজিল্যান্ড যখন ১ উইকেটে ৬৬ রানে ছিল। তখন আমি বলেছিলাম, বাংলাদেশ এই টেস্ট হারতে যাচ্ছে। এখান থেকে নিউজিল্যান্ড সহজ জয়ের পথেই এগোচ্ছে। আমি এখন ক্ষমা চাইছি বাংলাদেশি দর্শকদের কাছে। কারণ, ওই মুহূর্ত থেকে সারা বিকেল বাংলাদেশই দাপট দেখিয়েছে। ওরা এখন যে অবস্থানে আছে, সে জন্য তাদের কৃতিত্ব দিতেই হয়।

একই অনুষ্ঠানে নিউজিল্যান্ডের সাবেক ওপেনার ক্রেগ ম্যাকমিলান বলছিলেন, বাংলাদেশ সারা দিনজুড়ে প্রায় সব সিদ্ধান্তই সঠিক নিয়েছে। শুধু রিভিউ নেওয়ার ক্ষেত্রে তারা কিছু অদ্ভুত সিদ্ধান্ত নিয়েছে। তিনটি রিভিউর সব কটিই হারিয়েছে। পঞ্চম দিন সেটা কেমন প্রভাব ফেলে, সেটাই দেখার বিষয়।

নিউজিল্যান্ডের আরেক সাবেক তারকা ব্রেন্ডন ম্যাককালাম বলেন, উইকেট তেমন ভাঙছে না। এখনও যথেষ্ট ব্যাটিং–সহায়ক মনে হচ্ছে। ম্যাচের ফলাফলটা সে জন্য চাপ সামলানোর ওপরই নির্ভর করবে।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০৪ জানুয়ারি

বাংলাদেশি দর্শকদের কাছে ক্ষমা চাইলেন মার্ক রিচার্ডসন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: