চতুর্থ দিনেই ফল হচ্ছে জোহানেসবার্গ টেস্টের

জোহানেসবার্গ, ০৬ জানুয়ারি – জমে উঠেছে জোহানেসবার্গ টেস্ট। চারদিনের মাথায়ই ফল হতে যাচ্ছে এই টেস্টের। ভারতের ছুড়ে দেওয়া ২৪০ রান তাড়া করতে নেমে ২ উইকেট হারিয়ে ১১৮ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে দক্ষিণ আফ্রিকা। চতুর্থ দিনে জিততে তাদের প্রয়োজন ১২২ রান। আর ভারতের প্রয়োজন ৮ উইকেট। কে জিতবে? সেটা অবশ্য চতুর্থ দিনের প্রথম সেশনেই পরিস্কার হয়ে যেতে পারে। ভারত জিতলে সিরিজ জয় নিশ্চিত হবে। আর প্রোটিয়ারা জিতলে সিরিজে সমতা ফিরবে।

তবে দক্ষিণ আফ্রিকাকে স্বপ্ন দেখাচ্ছেন অধিনায়ক ডিন এলগার। তিনি ১২১ বলে ৪৬ রান করে অপরাজিত আছেন। তার সঙ্গে আছেন রাসি ফন ডার ডুসেন। তিনি ৩৭ বলে ১১ রানে ব্যাট করছেন। ৩৮ বলে ৩১ রান করে এইডেন মার্করাম এলবিডব্লিউ হয়েছেন শার্দুল ঠাকুরের বলে দলীয় ৪৭ রানে। আর ২৭.২ ওভারের মাথায় দলীয় ৯৩ ও ব্যক্তিগত ২৮ রানে আউট হন কিগান পিটারসেন। তাকে এলবিডব্লিউ করেন রবীচন্দ্রন অশ্বিন।

তার আগে ২ উইকেট হারিয়ে ৮৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা ভারত বুধবার বাকি ৮টি উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে ১৮১ রান করতে পারে। তাতে ৬০.১ ওভারে ২৬৬ রানে অলআউট করে।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা তৃতীয় উইকেটে ১১১ রানের জুটি গড়েন। ১৫৫ রানে রাহানে ৫৮ রান করে ও ১৬৩ রানে পূজারা ৫৩ রান করে আউট হওয়ার পর দ্রুত উইকেট হারাতে থাকে ভারত। ১৫৫ রান থেকে ২৬৬ রানে যেতে ভারত হারায় তাদের শেষ ৮টি উইকেট। শেষ দিকে হানুমা বিহারির অপরাজিত ৪০ ও শার্দুল ঠাকুরের ২৮ রানের ইনিংসে ভর করে ভারত ২৬৬ রানের সংগ্রহ পায়।

বল হাতে দক্ষিণ আফ্রিকার কাগিসু রাবাদা, লুঙ্গি এনগিদি ও মার্কো জানসেন ৩টি করে উইকেট নেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৬ জানুয়ারি

চতুর্থ দিনেই ফল হচ্ছে জোহানেসবার্গ টেস্টের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: