মেসি-নেইমারদের কোচ হচ্ছেন জিদান!

ফ্রান্সের এক নেতৃস্থানীয় সাংবাদিকের প্রতিবেদন অনুযায়ী, গ্রীষ্মে প্যারিস সেন্ট জার্মেইয়ের কোচ হতে যাচ্ছেন জিনেদিন জিদান। মাউরিসিও পচেত্তিনোর জায়গায় নাকি বসবেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

গত মৌসুমে বার্সেলোনা থেকে প্যারিস ক্লাবে লিওনেল মেসির যোগ দেওয়ার খবর সবার আগে ব্রেক করেছিলেন ড্যানিয়েল রিওলো। রেডিও স্টেশন আরএমসি স্পোর্টের এই সাংবাদিক জানান, গত মৌসুমে দ্বিতীয়বার রিযাল মাদ্রিদ ছাড়া জিদান পার্ক দে প্রিন্সেসে পচেত্তিনোর উত্তরসূরি হতে যাচ্ছেন। স্প্যানিশ সংবাদপত্র এএস’র মাধ্যমে রিওলো তার পডক্যাস্ট ‘আফটার ফুট’-এ বলেছেন, ‘সর্বশেষ, জুনের মধ্যে পিএসজির কোচ হতে যাচ্ছেন জিদানে।’

রিওলোর তথ্য ঠিক হলে, আবারো জিদান-রামোসের পুনর্মিলনী হতে যাচ্ছে। একই সঙ্গে সাবেক প্রতিদ্বন্দ্বী ক্লাবের মেসি-নেইমারদেরও কোচিং করাবেন সাবেক ফরাসি ফরোয়ার্ড। পিএসজিতে কিলিয়ান এমবাপ্পেকে জিদানের কোচিং করানোর সম্ভাবনাও উড়িয়ে দেননি রিওলো।

যদিও এমবাপ্পে এখন চাইলেই রিয়ালে যোগ দেওয়ার ব্যাপারে তাদের সঙ্গে আলাপ সেরে নিতে পারবেন। কিন্তু ফরাসি ফরোয়ার্ড মূলত জিদানের অধীনে রিয়ালে খেলার ব্যাপারে উদগ্রীব ছিলেন। ধারণা করা যায়, প্যারিসেই থেকে যেতে পারেন ফ্রান্সের দ্বিতীয় বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড।

এর আগে এএস প্রতিবেদনে জানায়, এই মৌসুম শেষ করেই পিএসজি ছাড়বেন পচেত্তিনো। গত বছর ম্যানইউর বরখাস্ত কোচ উলা গুনার সুলশারের উত্তরসূরি হতে বাধা দেওয়ায় পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোর সঙ্গে তার সম্পর্কের টানাপড়েন চলছে। এদিকে ম্যানইউর বর্তমান কোচ রাল্ফ র‌্যাগনিক ছয় মাসের চুক্তিতে যোগ দিয়েছেন। তারপরই ওল্ড ট্র্যাফোর্ডের হট সিটে বসবেন আর্জেন্টাইন কোচ। আর পিএসজির শূন্যস্থান পূরণ করবেন জিদান।

যদিও ফরাসি জায়ান্টরা জিদানকে কোনো প্রস্তাব দেওয়ার খবর উড়িয়ে দিয়েছে। পিএসজিতে যোগ দেওয়ার ইচ্ছায় একমাত্র বাধা হতে পারে তার শৈশবের ক্লাব মার্শেইর প্রতি আনুগত্য।

গত মৌসুমে রিয়াল ছাড়ার পর আপাতত ছুটি কাটাচ্ছেন জিদান। সাবেক ফরাসি তারকার দীর্ঘদিনের সহকারী কোচ ডেভিড বেত্তোনি বেইন স্পোর্টসকে তার সহকর্মীকে নিয়ে গুঞ্জন শুনেছেন, কিন্তু মুখে কুলুপ এঁটেছেন তিনি।

বেত্তোনি বলেছেন, ‘আমরা সবাই জানি জিজু একজন মার্শেই ম্যান। মার্শেই ও প্যারিসের প্রতিদ্বন্দ্বিতা সম্পর্কেও জানা আছে সবার। তাই এটা নির্ভর করছে তিনি পেশাকে কতটা অগ্রাধিকার দেন তার ওপর। কেবল সময়ই সব বলবে। জিদানে কি পিএসজিতে যাচ্ছেন? সত্যি বলতে আমি এনিয়ে তার সঙ্গে কথা বলিনি। সংবাদপত্রগুলোতে গুঞ্জন সম্পর্কে আমরা জানি। কিন্তু জিজু আমাকে বলেছেন, তিনি পুরোপুরি বিশ্রামে থাকতে চান।’

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৭ জানুয়ারি

মেসি-নেইমারদের কোচ হচ্ছেন জিদান!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: