নাইম পেলেন ‘১০০তম’ ক্যাপ, দলে নেই মুশফিক

ক্রাইস্টচার্চ, ০৯ জানুয়ারি – মাহমুদুল হাসান জয়ের হাতের ইনজুরির কারণে বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন ছিল অবধারিত। কিন্তু একাদশে পরিবর্তন আনতে হয়েছে দুইটি। ইনজুরির খাতায় নাম তুলেছেন কুঁচকির চোটে পড়া মুশফিকুর রহিমও। ফলে দ্বিতীয় টেস্টে দলের অভিজ্ঞতম ব্যাটারকে ছাড়াই খেলতে নেমেছে বাংলাদেশ দল।

ক্রাইস্টচার্চের হাগলি ওভালে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। একাদশে মুশফিক ও জয়ের জায়গায় এসেছেন মোহাম্মদ নাইম শেখ ও নুরুল হাসান সোহান। এদের মধ্যে আজই প্রথমবার টেস্ট ক্রিকেট খেলতে নামলেন নাইম শেখ।

এ বাঁহাতি ওপেনারই পেয়েছেন বাংলাদেশের ১০০তম টেস্ট ক্যাপ। অর্থাৎ বাংলাদেশের ১০০তম টেস্ট ক্রিকেটার নাইম। আর মুশফিকের অনুপস্থিতির কারণে প্রায় ১৫ বছর পর ফ্যান্টাসটিক ফাইভের (মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, রিয়াদ) কাউকে ছাড়া টেস্ট খেলতে নামলো বাংলাদেশ।

অন্যদিকে নিউজিল্যান্ডের একাদশে রাচিন রবীন্দ্রর জায়গায় নেওয়া হয়েছে ড্যারেল মিচেলকে। অর্থাৎ কোনো স্পিনার রইলো না তাদের দলে। আর ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নেমেছেন তারকা ব্যাটার রস টেলর।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, মোহাম্মদ নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, লিটন দাস, ইয়াসির আলি, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ: টম লাথাম, উইল ইয়ং, ডেভন কনওয়ে, রস টেলর, হেনরি নিকলস, টম ব্লান্ডেল, ড্যারেল মিচেল, কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৯ জানুয়ারি

নাইম পেলেন ‘১০০তম’ ক্যাপ, দলে নেই মুশফিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: