সিরিজ জয়ের লক্ষ্যে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ক্রাইস্টচার্চ, ০৯ জানুয়ারি – নিউজিল্যান্ডের সঙ্গে মাউন্ট মঙ্গানুই টেস্ট জিতে সিরিজে এগিয়ে আছে টিম বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক।

ক্রাইস্টচার্চ বরাবরই পেসারদের স্বর্গভূমি। এজন্য টস জিতে আগে বল করার কথা দুবার ভাবেনি বাংলাদেশ দল। তবে চোটে পড়ে দল থেকে ছিটকে গেছেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। কুঁচকির চোটে ভুগছেন তিনি। ক্রাইস্টচার্চ টেস্টে তাই মুশফিকের জায়গায় সুযোগ পেয়েছেন নুরুল হাসান সোহান।

আর মাউন্ট মঙ্গানুই টেস্টে আঙুলে চোট পেয়ে দল থেকে ছিটকে গেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ফলে অনুমেয়ভাবে তার জায়গায় ওপেনিংয়ে সাদমানের সঙ্গী মোহাম্মদ নাঈম শেখ।

এই টেস্টটি কোনোরকমে ড্র করতে পারলেই বাংলাদেশ গড়বে আরেক অনন্য কীর্তি। প্রথমবার নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের কীর্তি। অন্যদিকে এই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে মরিয়া স্বাগতিকরা। আর রস টেইলরের বিদায়ী টেস্ট বলে কথা। বাংলাদেশের জন্য সিরিজ জয় সহজ নয় একেবারেই, স্বপ্ন পূরণে বাধা হয়ে দাঁড়াতে পারেন স্বাগতিক পেসাররা।

ক্রাইস্টচার্চে আগের ১০ ম্যাচে মাত্র একটি ম্যাচ জিতেছে আগে ব্যাট করা দল। হ্যাগুলি ওভালে প্রথম ইনিংসে গড়ে ২৬০-২৭০ রান হয়। তাছাড়া নতুন বল ব্যবহারের জন্য প্রথম দিন অনেক গুরুত্বপূর্ণ। সেই ফায়দা নিতেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত মুমিনুলের।

বাংলাদেশের একাদশ- সাদমান হক, মোহাম্মদ নাইম শেখ, নাজমুল হাসান শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম/নুরুল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), ইয়াসির আলী, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ- টম লাথাম (অধিনায়ক), উইল ইয়ং, ডেভন কনওয়ে, রস টেলর, হেনরি নিকোলস, টম ব্লুন্ডেল (উইকেটরক্ষক), ড্যারেল মিচেল, ম্যাট হেনরি, টিম সাউদি, নিল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৯ জানুয়ারি

সিরিজ জয়ের লক্ষ্যে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: