তৃতীয় সারির শ্রুসবেরির বিপক্ষে সহজ জয় লিভারপুলের?

এফএ কাপের তৃতীয় রাউন্ডের খেলায় তৃতীয় বিভাগের ক্লাব শ্রুসবেরির বিপক্ষে নিজদের মাঠ অ্যানফিল্ডে ৪-১ গোলের সহজ জয় তুলে নিয়েছে লিভারপুল। আসলেই কি সহজ জয় ছিলো?

ম্যাচের স্কোরলাইন বলবে অবশ্য জয়টা সহজই। তবে মাঠের খেলায় লিভারপুলের চেয়ে ৫৬ ধাপ পিছিয়ে থাকা শ্রুসবেরির লড়াইটা জমেছিলো বেশ। অলরেডদের দুর্গ খ্যাত অ্যানফিল্ডকে স্তব্ধ করে দিয়ে ম্যাচের ২৭ মিনিটে এগিয়ে যায় ইংল্যান্ডের তৃতীয় সারির ক্লাব শ্রুসবেরি।

নাথানিয়েল ওগবেতার ক্রসে ড্যানিয়েল উডোহর করা গোলে ম্যাচের ২৭ মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় শ্রুসবেরি। অবশ্য এই গোলের জবাব দিতে মাত্র ৭ মিনিট সময় নিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ১৭ বছর বয়সী তরুণ কেইদে গর্ডন ৩৪ মিনিটে গোল করে লিভারপুলকে সমতায় ফেরান।

এর ঠিক ১০ মিনিট যেতে না যেতেই ম্যাচের ৪৪ মিনিটে শ্রুসবেরি ডিফেন্ডারের হাতে বল লাগার সুবাদে পাওয়া পেনাল্টি থেকে লিভারপুলকে এগিয়ে নেন ডিফেন্সিভ মিডফিল্ডার ফ্যাবিনহো। ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধ্বের নেমে বেশিরভাগ সময় নিজেদের কাছেই বল রেখেও ব্যাবধান বাড়াতে পারছিলো না লিভারপুল। অবশেষে ম্যাচের শেষ ১২ মিনিটেই তারা পেয়ে যায় ২ গোল।

ম্যাচের ৭৮ মিনিটে দারুণ এক ব্যাকহিলে গোল করে অলরেডদের ৩-১ এ এগিয়ে নেন ১৪ মিনিট আগে বদলি হয়ে নামা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। আর ম্যাচের একবারে শেষ মুহুর্তে ইঞ্জুরি টাইমের ৩ মিনিটে এসে দলকে ৪-১ গোলে এগিয়ে দেন ফ্যাবিনহো। সেই সাথে নিজের জোড়া গোলও পূর্ণ হয়ে যায় এই মিডফিল্ডারের।

এই ম্যাচে খেলেননি লিভারপুলের মূল একাদশের তেমন কেউই। বলতে গেলে চেয়েও খেলাতে পারেনি লিভারপুল বস ক্লপ। করোনার থাবায় জর্জরিত লিভারপুল মাঠে একাদশ নামানো নিয়েই ছিলো শঙ্কায়। এছাড়া আফ্রিকান ন্যাশনস কাপের জন্য সালাহ-মানেদের কাউকে ক্লপ পাচ্ছেন না সামনের প্রায় এক মাস। তবে শেষ মুহুর্তে তরুণদের নিয়েই দল সাজান সদ্য করোনা নেগেটিভ হয়ে ডাগ আউটে দাঁড়ানো ক্লপ।

ম্যাচের ফলাফল ৪-১ দেখে হয়তো সমর্থকদের মনে হতেই পারে খুব সহজেই জিতেছে লিভারপুল। তবে প্রকৃতপক্ষে নিজেদের প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে তৃতীয় সারির ক্লাব এই শ্রুসবেরির বিপক্ষেই বেশ হাড্ডহাড্ডি লড়াই করেই জিততে হয়েছে লিভারপুলকে।

লিভারপুল ছাড়াও এফএ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি, চেলসি, লেস্টার সিটি, টটেনহ্যাম হটস্পারসহ প্রথম বিভাগের প্রায় সব দলগুলো। তবে হেরে গেছে মিকেল আর্তেতার আর্সেনাল। নটিংহ্যামের কাছে ১-০ গোলে হেরেছে গানাররা। নিজেদের মাঠে নটিংহ্যামের একমাত্র গোলটি করেন লুইস গ্র্যাব্বান।

রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড এফএ কাপের তৃতীয় রাউন্ডের লড়াইয়ে অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামবে আজ।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১০ জানুয়ারি

তৃতীয় সারির শ্রুসবেরির বিপক্ষে সহজ জয় লিভারপুলের?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: