লম্বা বিরতির পর ম্যাচ খেলছেন তামিম, যেমন দেখলেন ইমরুল

ঢাকা, ১৩ জানুয়ারি – চোটের কারণে লম্বা সময় ধরে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে ছিলেন তামিম ইকবাল। অবশেষে ইন্ডিপেন্ডেন্স কাপে ইসলামি ব্যাংক ইস্ট জোনের জার্সি গায়ে মাঠে ফিরলেন তিনি। প্রথম দুই ম্যাচে জয়হীন থাকলেও শেষ ম্যাচে আজ বৃহস্পতিবার বিসিবি নর্থ জোনকে হারিয়েছে তার দল।

শেষ ম্যাচ জিতলেও ফাইনালে যাচ্ছে না তামিমদের দল। তবে ম্যাচের শুরুর দিকে ইমরুল কায়েসের সঙ্গে অর্ধশতকের জুটি গড়েন তামিম। ম্যাচ সেরা পুরষ্কার নিতে এসে তামিমের ব্যাটিং নিয়ে গণমাধ্যমে কথা বললেন ইমরুল।

জিম্বাবুয়ে সফরের পর চোট পান তামিম। এরপর খানিকটা স্বস্তিদায়কভাবে ক্রিকেটে ফেরেন তিনি। নেপালের এভারেস্ট লিগে খেলতে গিয়ে আবারও চোট পান। এরপর লম্বা সময় ছিলেন মাঠের বাইরে। পাকিস্তান সিরিজের পর নিউজিল্যান্ড সিরিজেও খেলা হয়নি দেশ সেরা এই ওপেনারের।

ইন্ডিপেন্ডেন্স কাপ দিয়ে মাঠে ফিরলেও প্রথম ম্যাচে খেলেননি তামিম। দ্বিতীয় ম্যাচে ফেরেন মাত্র ৯ রানে। তবে তৃতীয় ম্যাচে রানের দেখা পেয়েছেন তিনি। নর্থ জোনের ২১৭ টার্গেটে করেন ৩৫ রান। ৩৮ বলে ৩ চার ও এক ছয়ে এই রান করেন তিনি। তবে একপাশ আগলে তামিমদের জেতানোর নায়ক ইমরুল করেন ৮১ বলে আট বাউন্ডারিতে ৭১ রান।

দীর্ঘদিন পর তামিমের সঙ্গে জুটি, কেমন লাগল? এমন প্রশ্নে ইমরুল বলেন, ‘তাকে দেখে মনে হয় না সে ৪ (মূলত ৩ মাসের বেশি) মাস ব্যাটিং করেনি বা ম্যাচে নাই। আজকে তার ফ্লো খুব ভালো ছিল, শুরুটা ভালো ছিল। সে যেসব জায়গায় শটস খেলতে পছন্দ করে সেসব জায়গায় সুন্দর করে টাইমিং করেছে। সর্বোপরি যতক্ষণ খেলেছে খুবই ইতিবাচক ব্যাটিং করেছে। সবচেয়ে বড় কথা ড্রেসিং রুমে আমরা যে মাইন্ড সেটাপের কথা বলেছি, যে প্ল্যানের কথা বলেছি তামিম ঠিক এটাই মাঠে প্রয়োগ করেছে।’

সূত্র : আমাদের সময়
এন এইচ, ১৩ জানুয়ারি

লম্বা বিরতির পর ম্যাচ খেলছেন তামিম, যেমন দেখলেন ইমরুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: