হেডের ব্যাটে অস্ট্রেলিয়ার স্বস্তি

ক্যানবেরা, ১৫ জানুয়ারি – অ্যাশেজ সিরিজের প্রথম তিন ম্যাচ হেরে আগেই সিরিজ হাতছাড়া হয়েছে ইংল্যান্ডের। তবে নতুন বছরে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে সফরকারীরা। দারুণ দক্ষতায় নতুন বছরের শুরুতে চতুর্থ টেস্ট ড্র করে তারা।

শুক্রবার (১৪ জানুয়ারি) থেকে হোবার্টে শুরু হওয়া পঞ্চম ও শেষ টেস্টের শুরুটাও দারুণ করেছে ইংলিশরা। টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় তারা। এরপর ১২ রানেই ৩ উইকেট তুলে নিয়ে অস্বস্তিতে ফেলে দেয় অস্ট্রেলিয়াকে। দিনশেষে ২৪১ রানে অজিদের ৬ উইকেট তুলে নিয়েছে তারা।

ত্রাভিস হেড, ক্যামেরন গ্রিন ও মার্নাশ ল্যাবুশেনের ব্যাটে ভর করে কিছুটা স্বস্তি নিয়ে দিন শেষ করে স্বাগতিকরা। হেড ১০১, গ্রিন ৭৪ ও ল্যাবুশেন ৪৪ রান করে আউট হয়েছেন। আলেক্স ক্যারি (১০) ও মিচেল স্টার্ক (০) ক্রিজে আছেন। তারা দুজন শনিবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

হোবার্টে আগে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া শুরুতেই উইকেট হারায়। দলীয় ৩ রানের মাথায় শূন্যরানে সাজঘরে ফিরেন ডেভিড ওয়ার্নার। ৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় তারা। এবার আউট হন আগের দুই টেস্টে দারুণ খেলা উসমান খাজা (৬)। আর দলীয় ১২ রানের মাথায় শূন্যরানে আউট হন স্টিভেন স্মিথ।

সেখান থেকে দলের হাল ধরেন মার্নাস ল্যাবুশেন ও ত্রাভিস হেড। চতুর্থ উইকেট জুটিতে তারা দুজন তোলেন ৭১ রান। এরপর দলীয় ৮৩ রানের মাথায় আউট হন ল্যাবুশেন। ৯ চারে ৪৪ রান করে যান তিনি।

সেখান থেকে জুটি বাঁধেন হেড ও ক্যামেরন গ্রিন। পঞ্চম উইকেটে তারা দুজন দলীয় সংগ্রহে যোগ করেন ১২১ রান। এ যাত্রায় ত্রাভিস হেড তার টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন। ২০৪ রানের মাথায় ১২ চারে ১০১ রান করে আউট হন তিনি। ২৩৬ রানের মাথায় আউট হন গ্রিনও। ৮ চারে ৭৪ রান করেন তিনি। এরপর আলেক্স ক্যারি ও মিচেল স্টার্ক মিলে দিন শেষ করে আসেন।

বল হাতে ইংল্যান্ডের স্টুয়ার্ড ব্রড ও অলি রবিনসন ২টি করে উইকেট নেন। মার্ক উড ও ক্রিস ওকস ১টি করে উইকেট নেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৫ জানুয়ারি

হেডের ব্যাটে অস্ট্রেলিয়ার স্বস্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: