রিয়ালের প্রতিশোধ, পিএসজির জয়

this is caption

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ডর্টমুন্ডের বিপক্ষে ৩-০ গোলের দুর্দান্ত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। সেই সাথে গতবারের পরাজয়ের প্রতিশোধও নিয়ে নিলো লস গ্যালাক্টিকোরা।

আর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের অপর ম্যাচে পিএসজির কাছে ৩-১ গোলে পরাজিত হয়েছে চেলসি।

প্রথম থেকেই রিয়াল মাদ্রিদ দুর্দান্ত খেলতে শুরু করে। আর প্রথমার্ধের ৩ মিনিটে কারভাহালের পাস থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেয় গ্যারেথ বেল। ডর্টমুন্ডের জালে ২৭ মিনিটে বক্সের বাইরে দুর্দান্ত গোলটি করেন ইস্কো। ফলে প্রথমার্ধেই ২-০ গোলে লিড নেয় কার্লো আনচেলত্তি শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের পরে রিয়ালের রক্ষণভাগে কড়া পাহাড়ার ফলে কোনো সুযোগ কাজে লাগাতে পারেনি ডার্টমুন্ড। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে দলের হয়ে গোল করেন ক্রিষ্টিয়ানো রোনালদো। তবে খেলায় অ্যাওয়ে গোলের জন্য বেশ চেষ্টা করলেও শেষ পর্যন্ত খালি হাতেই ফিরতে হয়েছে ডার্টমুন্ডের।

ফলে ৩-০ গোলের বড় পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় ক্লপের শিষ্যদের।

ওদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের অপর ম্যাচে জয় পেয়েছে পিএসজি। নিজেদের মাঠে হোসে মরিনহোর চেলসিকে ৩-১ গোলে পরাজিত করেছে ফরাসি দলটি।

পিএসজির পক্ষে গোল করেছে জেকুইএল লাভেজ্জি, ডেভিড লুইজ ও জাভিয়ের পাস্তরে। আর চেলসির পক্ষে একমাত্র গোলটি করেছেন ইডেন হ্যাজার্ড।

প্রথমার্ধে চেলসি ১-১ গোল ব্যবধানে সমতা আনলেও দ্বিতীয়ার্ধের পরে দুটি গোল আর ফেরত দেয়া হয়নি ফরাসি ক্লাবটিকে। তাই হেরে নাকাল হয়ে ৩-১ গোলের পরাজয় নিয়েই মাঠ ছেড়েছে স্পেশাল ওয়ান খ্যাত মরিনহোর শিষ্যরা।

ইয়া/এএ

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: