rankmath প্রতিশোধের আগুনে জ্বলছে রিয়াল

প্রতিশোধের আগুনে জ্বলছে রিয়াল

this is caption

এল ক্লাসিকোতে পরাজয় আর তার পরের ম্যাচে দুর্বল সেভিয়ার কাছ লজ্জাজনক পরাজয়, সর্বশেষ লা লিগায় গত ম্যাচেই রায়ো ভায়োকানোর বিপক্ষে ৫-০ গোলে ব্যবধানে জয় পায় রিয়াল মাদ্রিদ। ধারাবাহিক পারফরম্যান্সের দারুণ ঘাটতি এখন রিয়াল মাদ্রিদের। তাই দোদুল্যমান এ সময়ে জয়ের বিকল্প নেই লস গ্যালাক্টিকোদের সামনে।

আর অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ম্যাচে ডর্টমুন্ডও নিজেদের মাঠে খেলতে নেমে ১-২ ব্যবধানে হেরেছে জেনিতের বিপক্ষে। তবে জার্মান এ ক্লাবটি যেকোন সময় ঘুরে দাঁড়াতে পারে তা ভালো করেই জানা আছে রিয়ালের। গত বছর এই রিয়ালের মুখোমুখি হয়েছিলো জার্মান জায়ান্ট ডর্টমুন্ড। গতবার চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের ব্যবধানে লস গ্যালাক্টিকোদের হারিয়ে ফাইনালে ওঠে তারা। তাই বুধবার রাতের এ ম্যাচে প্রতিশোধ নিতে চাইবে কার্লো আনচেলত্তি শিষ্যরা এটাই স্বাভাবিক।

এই রাতে আলো ছড়াতে পারেন রিয়াল মাদ্রিদ হয়ে রোনালদো আর ডর্টমুন্ডের হয়ে মার্কো রয়েস। তবে জার্মান দলটিতে যে বড় ধরনের ইনজুরি সমস্য আছে তা সকলেই জানে। কিন্তু চতুর জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ তার খেলোয়াড় বিন্যাসে চমক এনে দলকে নতুন রুপে প্রকাশ করলে বেশ অসুবিধায় পড়ে যাবে প্রতিপক্ষ।

তবে জার্মান দলটি যেন ইনজুরিতে পুরোপুরি বিধ্বস্ত। এ রাতে ডর্টমুন্ডে ৬ জন খেলোয়াড় খেলবে। তারা হলেন গুন্দোঁগান, সুবোটিচের, স্মেলৎজার, বোয়াশ্চোকভস্কি ও বেন্ডার। আর নিষেধাজ্ঞার কারণে খেলবে না পোলিশ স্ট্রাইকার লেভান্দফস্কি। তবে ইনজুরির তালিকায় বেশ পিছিয়ে আছে রিয়াল। দলে থাকবে না আরবেলোয়া, খেদিরা, হেসে রদ্রিগেজ এবং মার্সেলো।

তবে পরিসংখ্যান কিন্তু বরুসিয়া ডর্টমুন্ডের পক্ষেই। গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগেই ৪ বার দেখা হয়েছিল এই দুই দলের। এই ৪ ম্যাচের মধ্যে ডর্টমুন্ড জিতেছিল ২টিতে, রিয়াল মাদ্রিদ ১টিতে। বাকি ম্যাচটি হয়েছিল ড্র।

ইয়া/রর

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: