ড্র এর পথে হাঁটলো বার্সা ও বায়ার্ন

this is caption

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেমিফানিালের প্রথম লেগে বেশ চমক সৃষ্টি করেছে বড় দলগুলো। বায়ার্ন বানাম ম্যান ইউর ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। অপরদিকে দুই স্প্যানিস জায়েন্ট বার্সেলোনা বানাম অ্যাথলেটিকো মাদ্রিদের ম্যাচটিও শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র দিকে গড়িয়েছে।

পরাজর আর সমালোচনাকে পিছনে ফেলে শেষ পর্যন্ত ডেভিড ময়েসের শিষ্যর শক্তিশালী বায়ার্নের বিরুদ্ধে ড্র করাতেই যেন জয় সমতূল্য আনন্দ পেয়েছে।

৫৮ মিনিটে কর্ণার থেকে ভিদিচের গোলেঅ্যলেক্স ফার্গুসনের স্নেহ ধন্য ম্যানচেস্টার ইউনাইটেড এগিয়ে যায়। কিন্তু ৬৭ মিনিটে শোয়াইন্সটাইগারে গোলে বায়ার্ন ম্যাচে সমতায় ফেরে। এরপর আর কোন গোলের মুখ দেখেনি দুই দলের কেউই।

তবে বায়ার্নের জন্যে দুঃসংবাদ শোয়াইন্সটাইগারের লাল কার্ড এবং মার্তিনেজের হলুদ কার্ড। দুইজনই রেড ডেভিলসদের বিপক্ষে দ্বিতীয় লেগটি মিস করতে যাচ্ছেন। আর এই দুই মূল খেলোয়াড়কে মিস করাটা দ্বিতীয় লেগে কতটুকু প্রভাব ফেলবে তা সময়ই বলে দিবে। তবে ২য় লেগে নিজেদের মাঠে খেলার বাড়তি সুবিধা পাবে বায়ার্ন মিউনিখ।

ওদিকে উয়েফা চ্যাম্পিয়ন লিগে অপর ম্যাচে বার্সা বনাম অ্যাথলেটিকোর প্রথম লেগে ম্যাচটি শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয়ে শেষ হয়েছে। প্রথমার্ধে একটিও গোল হয়নি।

তবে দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে বক্সের বাইরে থেকে দুর্দান্ত গতির শটে বার্সেলোনার জালে বল জড়ান কস্তার বদলি হিসেবে খেলতে নামা ডিয়েগো। ন্যু ক্যাম্পে ঘরের মাঠে পিছিয়ে পড়ার পর, আক্রমণের কয়েক গুণ বাড়িয়ে দেয় বার্সেলোনা।

ইনিয়েস্তার বল থেকে ৭১ মিনিটে গোল করে বার্সাকে সমতায় ফেরান নেইমার। জয়সূচক গোলের জন্য খেলার বাকি সময় প্রতিপক্ষকে কঠিন পরীক্ষার মুখোমুখি করেছে বার্সেলোনা, তবে কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায়নি দলটি।

প্রতিপক্ষের মাটিতে ১-১ গোলে ড্র করায় দ্বিতীয় লেগে বার্সার বিপক্ষে নিজেদের মাটিতে অ্যাটলেটিকো খেলতে নামবে একটি অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে।

ইয়া/শাতৈ

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: