rankmath ভারত আসছে জুনে

ভারত আসছে জুনে

this is caption

দীর্ঘ ক্রিকেট ব্যস্ততা শেষে কয়েক দিনের অবসর ছিলো বাংলাদেশ ক্রিকেট দলের। শনিবার সে অবসরও শেষ হয়ে গেছে। শুরু হয়েছে জাতীয় ক্রিকেট লিগের ষষ্ট রাউন্ড। অনেক দিন আর আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততা নেই মুশফিকদের। আসছে জুনের আগে ঘরোয়া ক্রিকেট খেলেই পার করতে হবে। তারপর জুনে তিনটি ওয়ানডে খেলার সুযোগ পাবে বাংলাদেশ। সফরে আসবে ভারত।

দুবাইয়ে অনুষ্ঠেয় আইসিসির মিটিংয়ে এ ব্যপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে বিসিবির প্রধান নির্বাহী কর্তা নিজাম উদ্দিন চৌধুরী। তিনি বলেন, “এ বছর জুনে বাংলাদেশ সফরে আসবে ভারত। ভারতীয় বোর্ডের পক্ষ থেকে এটি নিশ্চিত করা হয়েছে। সফরে তিনটি ওয়ানডে খেলবে দুদল। তবে সফরের ম্যাচগুলোর তারিখ নির্ধারিত হয়নি।”

তিনি বলেন, “২০১৬ সালের ওয়ার্ল্ড টি-টোয়েন্টি মাঠে গড়াবে ভারতে। ওই আসরেও প্রথম পর্বে খেলতে হবে বাংলাদেশকে। এ নিয়ে বিসিবির পক্ষ থেকে আপত্তি করা হয়েছিলো। কিন্তু আইসিসি তা আমলে নেয়নি। ফলে সামনের বারও প্রথম পর্বের বাঁধা পেরিয়েই খেলতে হবে বাংলাদেশকে।”

নিজাম উদ্দিন চৌধুরী আরো বলেন, “বাংলাদেশকে এখন থেকে মাঠের ভালো পারফর্মই এগিয়ে নিবে। না হলে তলানিতেই পড়ে থাকতে হবে।”

আইসিসির সভায় বাংলাদেশকে থেকে যোগ দিয়েছেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন ও প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। প্রধান নির্বাহী ইতোমধ্যে দেশে ফিরলেও সভাপতি ফিরবেন ১৪ এপ্রিল। আইসিসির এ সভায় আলোচনার মূল বিষয় ছিলো পরবর্তী ওয়ার্ল্ড টি-টোয়েন্টি। সভা সিদ্ধান্ত হয়েছে বাংলাদেশে অনুষ্ঠেয় আসরের ফর‍ম্যাটেই হবে ভারতের আসরটি। এ বিষয়ে আপত্তি তুলেছিলো বাংলাদেশ। কিন্তু আইসিসি তা আমলে নেয়নি।

নিজাম উদ্দিন চৌধুরী ঢাকায় ফিরে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে বলেন, “আমাদের আপত্তি গ্রহণ করা হয়নি। কারণ এই সংস্করণের মূল উদ্দেশ্য বাণিজ্য। এ ছাড়া সহযোগী দেশগুলোর উন্নতিও এ সংস্করণের অন্যতম উদ্দেশ্য।”

এসএইচ

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: