rankmath ‘ভারতের কাছে শেখার আছে পাকিস্তানের’

‘ভারতের কাছে শেখার আছে পাকিস্তানের’

this is caption

ক্রিকেট দুনিয়ায় একচ্ছত্র আধিপত্য বিস্তার করে চলেছে ভারত। আইসিসির বড় ইভেন্টগুলোতে ভারতেরই এখন জয়জয়কার। যে কোনো ধরনের আসরে ফেবারিটের তকমা গায়ে সাঁটা থাকে ভারতের। এই পরিস্থিতি ভারতে কাছে অনেক কিছু শেখার আছে পাকিস্তানের। এমন মন্তব্য করেছেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মঈন খান।

পাকিস্তানের সাবেক উইকেট কিপার ও ব্যাটসম্যান মঈন খান মনে করেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের অতিসতর্ক পরিকল্পনার ফলেই তারা দারুণ সব সাফল্য পাচ্ছে। তাদের সুপরিকল্পনার কারণে খেলোয়াড়দের মানসিক দৃঢ়তাও বাড়ছে।

মঈন খান বলেন, “আইপিএল-এ খেলে ভারতীয় ক্রিকেটাররা বড় হচ্ছে। কঠিন প্রতিদ্বন্দ্বীতার এ আসর থেকেই খেলার চাপ সহ্য করতে শিখছে ক্রিকেটাররা। ফলে আন্তর্জাতিক পর্যায়ের কঠিন চাপকে মোকাবেলা করতে শিখছে ভারতীয়রা।”

আইপিএল-এর আদলে একটি টুর্নামেন্ট আয়োজনের কথা অনেক দিন ধরেই বলছে পাকিস্তান। এ বিষয়ে সর্বশেষ খবর হলো আগামী জানুয়ারি মাসে আরব আমিরাতে আইপিএল-এর আদলে নতুন আসর চালু করবে পাকিস্তান।

আইসিসির ইভেন্টে ভারতের কাছে টানা ব্যর্থতা থেকে মুক্তি পেতে সুপরিকল্পিতভাবে কাজ করতে হবে বলেন মনে করেন মঈন। তিনি বলেন, “আসল বিষয়টি বুঝতে হবে আমাদের। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত না নিতে পারলে বড় আসরে ভারতের সাথে পাকিস্তান পেরে উঠবে না। তাই পরিকল্পনা স্থির করে তা অনুযায়ী এগুতে হবে পাকিস্তানকে।”

উল্লেখ্য, গত ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে ভারতের কাছে হেরে যায় পাকিস্তান। বাংলাদেশে অনুষ্ঠেয় আসরের সুপার টেন থেকেই বিদায় নিতে হয় পাকিস্তানকে।

এসএইচ

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: