rankmath মোহামেডানের সামনে ফেনী সকার

মোহামেডানের সামনে ফেনী সকার

this is caption

মধুমতি ব্যাংক স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা মাঠে গড়াবে শনিবার। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫ টায় যে দুটি দল অংশ নিচ্ছে তারা হলো ফেনী সকার ক্লাব ও মোহামেডান স্পোটিং ক্লাব।

২ মার্চ শেখ রাসেল ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচের মধ্য দিয়ে শুরু হয় মধুমতি ব্যাংক স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টটি। এবারের ফাইনালে সেরা চমক ফেনী সকার ক্লাব। বড় বাজেটের দল শেখ জামাল, শেখ রাসেল, মুক্তিযোদ্ধা ও আবাহনীর মতো ক্লাবকে পেছনে ফেলে এবার স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছে ফেনী জেনীর প্রতিনিধিত্বকারী ফেনী সকার ক্লাব। ম্যাচের প্রায় শেষ মুহূর্তে এসে ২-০ গোলে ব্রাদার্সকে হারিয়ে এই প্রথম কোনো টুর্নামেন্টের ফাইনালে উঠলো ফেনীর সকার ক্লাব। ওদিকে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে সেমিফাইনালে পরাজিত করে ফাইনালে উঠেছে মতিঝিল পাড়ার দল মোহামেডান। 

২০০৯ সালে বাংলাদেশের ক্লাব ফুটবলে পথচলা শুরু করে দলটি। প্রধম বছরেই ফেডারেশন কাপের সেমিফাইনালে খেলেছিলো তারা। স্বাধীনতা কাপ ফাইনালে খেলার এ সুযোগের আগে সেটিই ছিলো তাদের সর্বোচ্চ প্রাপ্তি। এর আগে স্বাধীনতা কাপে কোয়ার্টার ফাইনালে শক্তিশালী শেখ রাসেলকে হারিয়ে সেমিফাইনালে ওঠে দলটি।

ফাইনাল উপলক্ষ্যে শুক্রবার মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড ও  সকার ক্লাব ফেনী এর ম্যানেজার, প্রধান প্রশিক্ষক ও অধিনায়ক উপস্থিত হন ‘প্রি ম্যাচ’ সংবাদ সম্মেলনে। বাফুফে ভবনে শুক্রবার বিকেল ৪ টায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে মোহামেডানের পর্তুগিজ কোচ রুই ক্যাপেলা বাতিস্তা বলেছেন, “ফেনী সকার শক্তিশালী দল। কারণ কাব্বা জবি, কয়তা লামিন ও ইসমাইল জাগনির মতো ৩ জন ভালো মানের গাম্বিয়ান ফুটবলার রয়েছেন দলে। আর তারা যে যোগ্য তার প্রমাণ দিয়েই ফাইনালে খেলছে দলটি। তাই তাদের বিপক্ষে জয় পাওয়াটা বেশ সহজ হবে না মোহামেডানের। এ আসরে ১৫টি ম্যাচের মধ্যে ১৪টিতে জিতেছি আমরা। তাই ফাইনালে আমাদের এখন একটাই লক্ষ্য শিরোপা।”

মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জাহিদ হাসান এমিলি বলেন, “আমাদের লক্ষ ছিলো চলতি মৌসুমের সবগুলো শিরোপা জেতা। কিন্তু ফেডারেশন কাপে বাজে ভাবে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলাম। আর নিটল টাটা প্রিমিয়ার লিগেও আমরা খুব ভালো অবস্থানে নেই। কিন্তু স্বাধীনতা কাপে আমরা আবাহনীকে হারিয়েই ফাইনালে উঠেছি। সর্বশক্তি দিয়ে খেলে এ শিরোপার স্বাদ নিতে চাই আমরা। আর যদি এই শিরোপা জিততে পারি তাহলে, অধিনায়ক হিসেবে এটাই হবে আমার ক্যারিয়ারের প্রথম শিরোপা।’

ফেনীর কোচ ওমর কে সিসি বলেন, “মোহামেডান খুবই শক্তিশালী দল। আমরা পূর্ন সমীহ করেই ওদের বিরুদ্ধে খেলতে চাই। তবে খেলাটি যেহেতু ফুটবল, তাই যেকোন সময়ে যে কোন কিছু হতে পারে। খেলা হবে ১১ জন বনাম ১১ জন। তাছাড়া আমাদের আক্রমণভাগ বেশ শক্তিশালী। ছেলেদের প্রতি আমার আস্থা আছে।”

ফেনী সকারের অধিনায়ক রিদন বলেন, “আমাদের উপর কোনো চাপ নেই। চাপ যা থাকার মোহামেডানের উপর আছে। কারণ, আমরা হেরে গেলে স্টেডিয়ামে আমাদের কেউ আটকে রাখবে না। কিন্তু মোহামেডান হেরে গেলে তাদের মাঠ থেকে বের হতে দেবে না তাদের সমর্থক গোষ্ঠী। আমরা চাপমুক্ত হয়েই খেলব। শিরোপা জিতে নতুন একটি ইতিহাস গড়তে চাই।”

এ ছাড়া সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও প্রফেশনাল ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, সকার ক্লাব, ফেনী এর সহকারী ম্যানেজার শাখাওয়াত হোসেন ভুইয়া শাহীন এবং মোহামেডান ক্লাবের ফুটবল ম্যানেজার মো. আমিরুল ইসলাম বাবু, প্রধান প্রশিক্ষক রুই জোসে কাপিলা বাতিস্তা।

খেলাটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ওয়ার্ল্ড।

ইয়া/যাকা

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: