rankmath ম্যানইউকে উড়িয়ে দিয়ে সেমিতে বায়ার্ন

ম্যানইউকে উড়িয়ে দিয়ে সেমিতে বায়ার্ন

this is caption

বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-১ গোলে হেরে উয়েফা চ্যম্পিয়ন্স লিগের শিরোপা স্বপ্ন থেকে ছিটকে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইতিহাস থেকে প্রেরণা নেওয়ার মতো দারুণ সুযোগ ছিলো তাদের। কিন্তু তা কাজে লাগাতে পারেনি ম্যানইউ। ২০১২ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এই বায়ার্নকে হারিয়েই শিরোপা জিতেছিলো ইংলিশ ক্লাবটি। বুধবার রাতে সে ইতিহাসের পুনরাবৃত্তি করতে দেয়নি বায়ার্ন। ম্যানইউকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে গেছে তারা।

প্রথম লেগে ওল্ড ট্র্যাফোর্ডে বায়ার্ন মিউনিখকে রুখে দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় তা আর হলো না। নিজেদের মাঠে ইংলিশ প্রতিপক্ষকে ৩-১ গোলে হারিয়েই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠে গেল বর্তমান চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধে গোল শূন্য ড্র। তবে দ্বিতীয়ার্ধের শুরুটা জমজমাট লড়াইয়ের ইংগিত দিচ্ছিলো। ৫৭ মিনিটে ভ্যালেন্সিয়ার ক্রস থেকে বক্সের প্রান্তে বল পান ফরাসি ডিফেন্ডার প্যাট্রিস এভরা, তার জোরালো শট গোলে পরিণত হলে ম্যান ইউ ১-০ গোলে এগিয়ে যায়।

মাত্র দুই মিনিটের মধ্যে এভরার ভুলেই সমতায় ফেরে বায়ার্ন। বাঁ প্রান্ত থেকে ফ্রাঙ্ক রিবেরির অসাধারণ পাস থেকে এভরাকে পেছনে ফেলে দারুণ এক হেডে গোলটি করেন ক্রোয়েশিয়ার ফুটবলার মানজুকিচ। সমতা ফিরে ম্যাচে।

৬৮ মিনিটে ডাচ ফরোয়ার্ড আরিয়েন রবেনের ক্রসে কাছ থেকে গোল করে বায়ার্নকে এগিয়ে দেন জার্মানির ফরোয়ার্ড মুলার।

ম্যাচের ৭৯তম মিনিটে রবেনের শট ডিভেন্ডার নেমানিয়া ভিদিচের পায়ে লেগে ম্যান ইউর গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোলে পরিণত হয়। সেই সাথে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যায় বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়নদের।

ইয়া/এসএইচ

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: