‘প্রথম’ ম্যাচে না থাকার শঙ্কা মেসির!

আগামী ১৩ জুন মায়োর্কার মাঠে লিগ ম্যাচ দিয়ে দুই মাসের করোনাসৃষ্ট অনাকাঙ্ক্ষিত বিরতি শেষ করার কথা শিরোপাধারী বার্সেলোনার। কিন্তু সে ম্যাচে অধিনায়ক লিওনেল মেসিকে পাওয়া নিয়েই জেগেছে শঙ্কা। স্প্যানিশ সংবাদ মাধ্যম জানাচ্ছে, ডান পায়ের পেশিতে চোট পেয়েছেন তিনি। গেলো বুধবার দলীয় অনুশীলনের শেষ পর্যায়ে অনুপস্থিত ছিলেন মেসি। গুঞ্জনের শুরু তখন থেকেই। এরপর স্থানীয় টেলিভিশন চ্যানেল ‘টিভি থ্রি’ জানায় আর্জেন্টাইন তারকার চোটের খবর।

প্রতিবেদনটিতে বলা হয়, মঙ্গলবারেই ডান পায়ে অস্বস্তি অনুভব করেন তিনি, পরে পরীক্ষায় ধরা পড়ে পায়ের মাংসপেশিতে হালকা চোট পেয়েছেন মেসি, এ কারণেই গেল বুধবার অনুশীলনে আসেননি তিনি।

এদিকে স্প্যানিশ ক্রীড়া দৈনিক এ এস জানাচ্ছে, এই চোটের ফলে বার্সেলোনার ফেরার ম্যাচে না থাকার শঙ্কাও তৈরি হয়েছে মেসির। মায়োর্কা ম্যাচের বাকি আর নয় দিনের মতো সময়, কিন্তু মাংসপেশির চোট কাটিয়ে উঠতে সাধারণত ১০ দিনের মতো সময় দরকার হয় খেলোয়াড়দের। মেসিও যদি সে সময়টাই নেন সেরে উঠতে, সেক্ষেত্রে আগামী ১৩ জুনের ম্যাচে তার না থাকার আশঙ্কাই প্রবল।

চলতি লিগ মৌসুমে এখন পর্যন্ত ১৯ গোল করেছেন মেসি, করিয়েছেন আরো ১২টি গোল। যারই সুবাদে ২৭ ম্যাচ শেষে ৫৮ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ থেকে দুই পয়েন্টে এগিয়ে তালিকার শীর্ষে আছে কাতালান দলটি। এমন এক জনের উপস্থিতি যদি মায়োর্কা ম্যাচে নাই থাকে, তখন দলের জন্যেও তৈরি হয় বড়ো শঙ্কা। চলতি মৌসুমে প্রতিপক্ষের মাঠ যে কাতালানদের জন্যে বড়ো সমস্যার নাম! তবে দলের এক মুখপাত্র স্থানীয় আরেক ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভোকে জানিয়েছেন, তেমন কিছুর সম্ভাবনা নেই একেবারেই। চোটের কারণে নয়, মূলত পরিকল্পনার অংশ হিসেবেই বুধবারের দলীয় অনুশীলনে আসেননি মেসি। বাড়িতে অনুশীলন চালিয়ে গেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: