আম্ফানে ক্ষতিগ্রস্তদের পাশে জাতীয় ক্রিকেট দল

ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের মাঝে সুপেয় পানি সরবরাহ করছে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। প্রলয়ঙ্করী এই ঘূর্ণিঝড় দেশের দক্ষিণাঞ্চলের বেশ কয়েকটি জেলায় তাণ্ডব চালিয়েছে ভয়ানকভাবে। এতে ঐসব এলাকা গুলোতে দেখা যায় খাবার পানির সঙ্কট। আর এই সমস্যা দূর করতে সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান ফুটস্টেপসের সঙ্গে মিলে অসহায় মানুষের ঘরবাড়ি নির্মাণ করে দেয়ার উদ্যোগ আগেই নিয়েছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা। এবার খাবার পানিও সরবরাহ করছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

ঐ সব অঞ্চলের স্বেচ্ছাসেবীমূলক প্রতিষ্ঠানের মাধ্যমে দৈনিক ১ হাজার মানুষকে খাবার পানি দিয়ে যাচ্ছেন ক্রিকেটাররা। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল নিজের সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এই তথ্য নিশ্চিত করেন।

তামিম নিজের অ্যাকাউন্টে এক বিবৃতিতে লিখেন, ‘করোনা ভাইরাসের এই দুর্যোগের মধ্যেই কিছুদিন আগে বাংলাদেশে আঘাত করেছিল ঘূর্ণিঝড় আমফান। দেশের দক্ষিণাঞ্চলে অনেক ক্ষতি হয়েছে এই ঝড়ে। আমরা খবর পেয়েছিলাম, সাতক্ষীরার শ্যামনগরে অনেক মানুষ খাবার পানির তীব্র সঙ্কটে ভুগছে। এরপর জাতীয় ক্রিকেট দলের পক্ষ থেকে ওই অঞ্চলের মানুষের জন্য সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। প্রতিদিন ১ হাজার মানুষকে খাবার পানি সরবরাহ করা হচ্ছে এখন। এই উদ্যোগে আমরা পাশে পেয়েছি স্থানীয় কিছু স্বেচ্ছাসেবী সংগঠন ও দারুণ উদ্যমী কিছু মানুষকে। তারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন এবং অসহায় মানুষের দুয়ারে খাবার পানি পৌঁছে দিচ্ছেন। তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। শ্যামনগরের মানুষের দুর্দশার কথা বলার পর আমাদের দলের সবাই খুব দ্রুত স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে এসেছে। সেজন্য সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।’

ইত্তেফাক/এসআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: