সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেই কোটি কোটি আয় করছেন রোনালদো-মেসিরা

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ঘরে বসে অলস সময় কাটাচ্ছেন ক্রীড়াবিদরা। তবে ঘরে বসে থাকলেও কোটি কোটি টাকা আয় করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, বিরাট কোহলিরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেই এই অর্থ েআয় করেছেন তারা।

সারা বিশ্বে লকডাউন চলাকালীন ১২ মার্চ থেকে ১৪ মে পর্যন্ত বিশ্বের নামি দামি ক্রীড়াবিদরা ইনস্টাগ্রাম পোস্ট থেকে কত উপার্জন করেছেন, সেটার একটি সমীক্ষা করেছে ‘অ্যাটেইন’ নামের ওয়েবসাইট। সমীক্ষা শেষে সেরা দশ জনের তালিকা প্রকাশ করেছে ওয়েবসাইটটি।

সেই তালিকায় সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ হলেন পর্তুগিজ তারকা রোনালদো। দ্বিতীয় স্থানে আছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। এরপরেই ব্রাজিল সুপার স্টার নেইমারের অবস্থান।

সেরা দশের মধ্যে একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন ভারতীয় অধিনায়ক কোহলি। তালিকায় ছয় নম্বরে তাঁর অবস্থান। চারে আছেন বাস্কেটবল কিংবদন্তি শাকিল ও’নিল। পাঁচে আছেন ইংলিশ কিংবদন্তি ফুটবলার ডেভিড বেকহাম। এ ছাড়াও সেরা দশে আছেন ইব্রাহিমোভিচ, দানি আলভেস, বাস্কেটবল তারকা ডোয়াইন ওয়েইড ও বক্সার জোশুয়া।

এই লকডাউনে চারটি পোস্ট করে ১৮ লাখ ৮২ হাজার ৩৩৬ পাউন্ড আয় করেছেন রোনালদো। বাংলাদেশি টাকায় যার পরিমান ২০ কোটিও বেশি। অর্থাৎ পোস্ট প্রতি ৪ লাখ ৭০ হাজার ৫৮৪ পাউন্ড আয় করেছেন জুভেন্টার তারকা।

শাকিল ও’নিলের আয় ৫ লাখ ৮৩ হাজার ৬২৮ পাউন্ড। পাঁচে থাকা ইংলিশ কিংবদন্তি ফুটবলার ডেভিড বেকহামের আয় ৪ লাখ ৫ হাজার ৩৫৯ পাউন্ড।

এক মাত্র ক্রিকেটার হিসেবে এই তালিকায় থাকা বিরাট কোহলি আয় করেছেন ৩ লাখ ৭৯ হাজার ২৯৪ পাউন্ড। ইনস্টাগ্রামে স্পন্সর করা প্রতি পোস্ট থেকে ১ লাখ ২৬ হাজার পাউন্ডের কিছু বেশি পেয়েছেন কোহলি।

ইত্তেফাক/এসআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: