অনুশীলনে ফিরলো আফগানিস্তান ক্রিকেট দল

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে বিশ্বের সব দলের ক্রিকেটাররা। তবে ধীরে ধীরে দুয়ার খুলছে ক্রিকেটের। সরকারের দেয়া শর্ত মেনে অনুশীলনে ফিরতে শুরু করেছে কয়েকটি দেশের ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, শ্রীলঙ্কার পর এবার মাঠে অনুশীলনের সুযোগ পেলো আফগানিস্তান ক্রিকেট দল।

দেশটিতে করোনার প্রভাব খুব একটা না থাকায় মাঠে দলীয়ভাবে অনুশীলনের অনুমতি মিলেছে ক্রিকেটারদের। রবিবার ( ৭ জুন) থেকে কাবুক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে তাদের অনুশীলন।

প্রায় এক মাসব্যাপী হতে যাওয়া এই ক্যাম্পে অংশ নেবেন শীর্ষস্থানীয় প্রায় সব ক্রিকেটার। যেখানে ব্যাটিং, বোলিংয়ের পাশাপাশি দলের সামগ্রিক পারফরম্যান্সের উন্নতির বিষয়টি জোর দেয়া হবে।

এই ক্যাম্পটি দলীয়ভাবে হলেও, মানা হবে আইসিসি, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং আফগানিস্তান সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকল বিধিনিষেধ। এ বিষয়ে খেলোয়াড়দেরও দেয়া হয়েছে দিক নির্দেশনা।

আন্তর্জাতিক ক্রিকেট আফগানিস্তানের পরবর্তী মিশন অক্টোবর-নভেম্বরে হতে যাওয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও এটি এখন অনিশ্চিত। তবে এটি না হলেও, নভেম্বরের ২১ তারিখ থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে নামবে আসগর আফগানের দল।

ইত্তেফাক/এসআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: