ব্যাটিং কোচসহ ৪০ জন স্টাফকে ছাঁটাই করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া

মরণঘাতি করোনা ভাইরাসের কারণে টালামাটাল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে জাতীয় দলের ব্যাটিং কোচসহ বোর্ডের ৪০জন কর্মীকে ছাঁটাই করেছে সিএ। এছাড়া নির্বাহী পর্যায়ের কর্মীদেরও বেতন কাটার ঘোষণা দিয়েছে বোর্ডটি।

এক ভিডিও কনফারেন্সে সংবাদকর্মীদের এসব ব্যাপারে তথ্য দেন ক্রিকেট অস্ট্রেলিয়া বোর্ডের চেয়ারম্যান আর্ল এডিংস। তিনি বলেন, ‘আমরা বেশ কিছু চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যাচ্ছি। তাই আজ প্রতিষ্ঠানের বেশ কিছু কর্মীকে ছাঁটাই করেছি। কিন্তু কাদেরকে করা হয়েছে, সে বিষয়ে কোন তথ্য প্রকাশ করতে চাই না’।

তবে ছাটাই করাদের মধ্যে ব্যাটিং কোচ গ্রায়েম হিকের নাম উল্লেখযোগ্যভাবে প্রকাশ পেয়েছে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে। সংবাদ মাধ্যম জানিয়েছে, দীর্ঘদিন ধরে থাকা দলের ব্যাটিং কোচ গ্রায়েম হিককেও ছাঁটাই করলো সিএ। ২০১৩ সাল থেকে সিএ-র সঙ্গে কাজ করছেন হিক। আর ২০১৬ থেকে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে আছেন তিনি।

সিএ’র চেয়ারম্যান এডিংস সরাসরি না বললেও, ভিডিও কনফারেন্সের মাধ্যমে ক্রিকেটারদের হিকের ছাঁটাই নিয়ে জানানো হয়। আর ক্রিকেটারদের কাছ থেকে নিজের ছাঁটাইয়ের খবর জানতে পারেন হিক।

এছাড়াও সিএ একটি বিবৃতিতে জানিয়েছে, খরচ বাঁচাতে আগামী এক বছর অস্ট্রেলিয়া ‘এ’ দল এবং জুনিয়র পর্যায়ের দলগুলোর আন্তর্জাাতিক সফর বাতিল করা হয়েছে। এতে বোর্ডের ৪০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার বাঁচবে।

তবে নারী ও পুরুষদের ঘরোয়া টুর্নামেন্ট, শেফিল্ড শিল্ড-বিগ ব্যাশ নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/এসআই

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: