করোনা পরবর্তী মাঠে ফিরলো ক্রিকেট

দীর্ঘ প্রতীক্ষার পর করোনা পরবর্তী সময়ে মাঠে ফিরলো ক্রিকেট। ভয়াল থাবা করোনার কারণে ১১৭ দিনের মাথায় লাইভ ক্রিকেট ম্যাচ দেখলো ক্রিকেট বিশ্ব। তাইতো করোনা পরবর্তী সময়ে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের এই সিরিজ ঘিরে সবার আগ্রহটা ছিলো একটু বেশিই।

সেই অপেক্ষার অবসান ঘটাতে ইংল্যান্ডের সাউদাম্পটনের এজেস বোলে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় টস হওয়ার কথা থাকলেও বৃষ্টির বাধায় সেটা হয় সাতটার দিকে। প্রথম ম্যাচে সাউদাম্পটনে সেই টস জিতেছে স্বাগতিক ইংল্যান্ডের নতুন অধিনায়ক বেন স্টোকস। টস জিতে ব্যাটিং নিয়েছেন ইংলিশদের নয়া অধিনায়ক। এই ম্যাচ দিয়ে অধিনায়ক ক্যারিয়ারের যাত্রা শুরু করছেন বেন স্টোকস। যদিও নিয়মিত অধিনায়ক জো রুটের ছুটিতে থাকায় দায়িত্ব পেয়েছেন স্টোকস।

তিন ম্যাচের সিরিজ খেলতে জুনে যুক্তরাজ্য সফরে আসে ক্যারিবীয় টেস্ট দল। যুক্তরাজ্যে পৌঁছানোর পর থেকেই জেসন হোল্ডারদের থাকতে হয়েছে কোয়ারেন্টিনে। যদিও এই সিরিজের সব ম্যাচ খেলা হবে সম্পুর্ণ জীবাণুমুক্ত পরিবেশে। এসেছে বেশ কিছু নতুন নিয়মও। বলে লালা ব্যবহারে নিষেধাজ্ঞা, বলে তিনবার লালা বা থুথু লাগালে কাঁটা যাবে পাঁচ রান। উইকেট উদযাপনেও সতীর্থদের সঙ্গে মেলানো যাবে না হাত।

এই প্রতিবেদন লেখা পযন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৩ ওভারে ১ রান। তবে তাদের হারাতে হয়েছে একটি উইকেট। ওয়েস্ট ইন্ডিজের পেস বোলার শ্যানন গাব্রিয়েল তার প্রথম ওভারেই বোল্ড করেন উদ্বোধন জুটিতে নামা ডম সিভলিকে।

ইংল্যান্ড: ররি বার্নস, ডম সিভলি, জো ডেনলি, জ্যাক কাওলি, বেন স্টোকস (অধিনায়ক), অলি পপ, জস বাটলার, ডম বেস, জোফরা আর্চার, মার্ক উড ও জিমি এন্ডারসন।

ওয়েস্ট ইন্ডিজ: জন ক্যাম্পবেল, ক্রেইগ ব্রেথওয়েট, সামারাহ ব্রুকস, শাই হোপ, রোস্টন চেজ, জার্মেইন ব্ল্যাকউড, ষেন ডরিচ, জেসন হোল্ডার (অধিনায়ক), আলজারি জোসেফ, কেমার রোচ ও শ্যানন গাব্রিয়েল।

ইত্তেফাক/এসআই

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: