ক্রিকেটারদের জন্য মনোবিদ নিয়োগ দিচ্ছে বিসিবি

মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে বাংলাদেশের ক্রিকেটাররা। তাই ঘরে বসেই সময় পার করছেন তারা। দীর্ঘ চার মাসের বেশি মাঠের বাইরে থাকায় ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের ওপর ব্যাপক প্রভাব পড়ছে। এ বিষয়টার দিকে লক্ষ্য রেখেই মনোবিদ নিয়োগ দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার ( ১১ জুলাই) বিসিবি’র নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, করোনার কারণে ঠিক কবে মাঠে ক্রিকেট ফিরবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। আর তাই বিসিবি ক্রিকেটারদের জন্য একজন মনোবিদ নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এরইমধ্যে মনোবিদ আলী খানের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

শফিউল আলম নাদেল বলেন, ‘আমরা নারী ক্রিকেট দলের জন্য আলী খানকে নিয়োগ দিচ্ছি। আপাতত নারী ক্রিকেট দলের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলও থাকবে তাদের সঙ্গে। জাতীয় দলের ক্রিকেটারদেরও এর আওতায় আনা হবে। আলী খান এর আগেও বেশ কয়েকবার আমাদের সঙ্গে কাজ করেছেন। এবারও কয়েকটা সেশন করবেন। আশা করছি এ মাস থেকেই শুরু হবে’।

অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলী খানের সঙ্গে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৯ পুরুষ ক্রিকেট দলের সঙ্গে পাঁচটি করে সেশন অনুষ্ঠিত হবে। একটি সেশনে ২৫ জন ক্রিকেটার অংশ নিতে পারবে।

২০১৮ সালের অক্টোবরে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে কাজ করেছিলেন মনোবিদ আলী খান। এছাড়া ২০১৪ সালেও একবার বিসিবি তার শরণাপন্ন হয়েছিল।

ইত্তেফাক/এসআই

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: