বিশ্বকাপ না জিতলে বিয়ে করবেন না রশিদ খান

ক্রিকেটের রেকর্ড বুকে এরই মধ্যে নিজের জায়গা শক্ত করে নিয়েছেন আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খান। বিশ্বসেরা ব্যাটসম্যানদের আতঙ্কের নাম রশিদ খান। তার বলের ঘূর্ণিতে কাবু হয়েছেন বিশ্বের নামি দামি ক্রিকেটাররা। তবে এখনও তাকে কেউ কাবু করতে পারেননি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের বিয়ে নিয়ে কথা বলেছেন টি-টোয়েন্টি সেরা অলরাউন্ডার রশিদ খান। সেখানে বলেছেন, আফগানিস্তান বিশ্বকাপ জিতলেই কেবল বিয়ের ইনিংস শুরু করবেন তিনি।

বিয়ে নিয়ে যে সংকল্পের কথা বলছেন, তাতে হয়তো মনে হতে পারে রশিদের বিয়েটা তাহলে না হওয়ার সম্ভাবনাই বেশি। কিন্তু রশিদ খানের সংকল্প এখন এটাই। আজাদি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আফগানিস্তান যখন বিশ্বকাপ জিতবে, তখনই আমি বিয়ে করবো।’

তবে রশিদ খানের যে ব্যক্তিগত নৈপুণ্য তাতে এমন সংকল্পকে মোটেও হেয় করে দেখা উচিত নয়। টি-টোয়েন্টি ফরম্যাটের অলরাউন্ডারের সিংহাসনটা এখন তারই দখলে। এখন পর্যন্ত ৭টি টেস্টের পাশাপাশি, ৬৭টি ওয়ানডে খেলেছেন। টি-টোয়েন্টিও খেলা হয়েছে ৪৮টি। সব মিলিয়ে দুশোর ওপর উইকেট নিয়েছেন।

সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও দলের জয়ে অবদান রেখেছেন। তিন ম্যাচে নিয়েছেন ৫ উইকেট। এছাড়া বিশ্বব্যাপী বিদেশি টি-টোয়েন্টি লিগগুলিতে এখন রশিদ খান মানেই ‘হটকেক।’ সামনেও রয়েছে টি-টোয়েন্টি ফরম্যাটের বিশ্বকাপ। তাই রশিদ খান সেই সংকল্প বাস্তবায়নে কতটুকু ভূমিকা রাখতে পারেন, সেটাই দেখতে মুখিয়ে থাকবে সবাই।

ইত্তেফাক/এসআই

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: