বার্সেলোনা দুর্বল ও অমনোযোগী দল: মেসি

লা লিগা হাত ছাড়া হওয়ার পর বার্সেলোনাকে নিয়ে চলছে নানা সমালোচনা। এমনকি বার্সেলোনাকে দুর্বল দল হিসেবে আখ্যায়িত করেছেন অধিনায়ক লিওনেল মেসি। শিরোপা হারানোয় বার্সার সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলেছেন কেউ কেউ। ক্লাবটির সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী ভিক্টর ফন্ট স্প্যানিশ গণমাধ্যমে তিনি বলেন, বার্সেলোনা দিন দিন এসি মিলান ও ম্যানচেস্টার ইউনাইটেডের মত ঐতিহ্য হারাচ্ছে।

লা লিগা হারানোর পরও ঘরে বসে থাকার উপায় নেই বার্সেলোনার খেলোয়াড়দের। চ্যাম্পিয়ন্স লিগকে ঘিরে অনুশীলনে ঘাম ঝরাতে হচ্ছে সবাইকে। তবে বার্সা শিবিরে যে কেউ ভালো নেই সেটা বলার অপেক্ষা রাখে না। লা লিগায় দুই মৌসুম ধরে রাখা ট্রফিটা হারানো কয়েক ঘণ্টা পরই মাঠে অনুশীলনে নামতে হল মেসি-গ্রিজম্যানদের। কিন্তু চোখ মুখে স্পষ্ট বেদনাটা আড়াল করতে পারলো কই!

মেসিদের স্প্যানিশ সাম্রাজ্য হারানোর প্রধান কারণই দলের মধ্যে ক্ষোভ। দলে অন্তর্কোন্দল থাকলে কখনো ভালো ফল আসে না। তবে ওসাসুনার সঙ্গে ২-১ গোলে হারের পর লা লিগার মসনদ হারানোর কারণ জানালেন মেসি। যিনি থাকেন সবসময় চুপচাপ। তিনি করলেন বিস্ফোরক মন্তব্য। এই বার্সেলোনা নাকি দুর্বল,অমনোযোগী। এই দল নিয়ে ভালো করা সম্ভব নয়। গণমাধ্যমে এমন মন্তব্যে দুনিয়া জোড়া বার্সা সমর্থকদের আলোচনার হট টপিক হয়ে দাঁড়িয়েছে।

দলের এমন বিপর্যয়ে মেসির এমন মন্তব্য ভাবাচ্ছে ক্লাব প্রেসিডেন্টকে। দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী ভিক্টর ফন্ট তো বলেই বসলেন, বার্সা নাকি এসি মিলান ও ম্যানচেস্টার ইউনাইটেডের মত ছোট দল হয়ে যাচ্ছে। তবে এখনো মৌসুম শেষ হয়ে যায়নি। ২০০৭-৮ মৌসুমের পর কখনো কোনো ট্রফি ছাড়া ঘরে ফেরেনি কাতালান জায়ান্টরা। তাই আপাতত ৮ আগস্ট নাপোলির সঙ্গে ইউসিএল ম্যাচের দিকেই চোখ মেসিদের।

দলের পারফরমেন্স কাটাছেড়ায় সমালোচনার মুখে পড়তে হচ্ছে মেসিকেও। অনেক সমালোচক বার্সায় মেসির শেষ দেখে ফেলেছেন। ক’দিন আগে তো মেসির বার্সা ছাড়ার খরব গণমাধ্যমে বার বার শিরোনাম হয়েছে।২০২২ কাতার বিশ্বকাপ মেসি খেলতে পারবে কিনা সেই প্রশ্নও উঠছে। তবে বিপদের এই দিনে পাশে পেলেন সাবেক আর্জেন্টাইন ও বার্সা সতীর্থ হাভিয়ের মাসচেরানোকে। জানালেন মেসির এখনো ম্যাচ ঘুরিয়ে দেয়ার ক্ষমতা রয়েছে।

ইত্তেফাক/এসআই

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: