জাতীয় দলে ডাক পেলেন প্রবাসী ফুটবলার

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে খেলতে প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। রবিবার ( ২৬ জুলাই) ঘোষিত ৩৬ সদস্যের প্রাথমিক এই দলে রয়েছে চার নতুন মুখ। দলে সুযোগ পেয়েছেন- ফিনল্যান্ড প্রবাসী ও বর্তমানে বসুন্ধরা কিংসের হয়ে খেলা ডিফেন্ডার কাজী তারিক রায়হান, পুলিশ এফসির মিডফিল্ডার নাজমুল ইসলাম ও ফরোয়ার্ড এম এস বাবলু। এছাড়া উত্তর বারিধারার ফরোয়ার্ড সুমন রেজাও দলে জায়গা পেয়েছেন।

নতুন তিনজন ছাড়াও ইনজুরি থেকে ফিরে দলে জায়গা পেয়েছেন তিনজন- বসুন্ধরা কিংসের দুই মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ, মাশুক মিয়া জনি ও শেখ রাসেলের ফরোয়ার্ড আব্দুল্লাহ। বিশ্বকাপ ও এশিয়ান কাপে নিজেদের গ্রুপে আরও চারটি ম্যাচ বাকি আছে বাংলাদেশের। সেই লক্ষ্যে ৩৬ জন খেলোয়াড় নিয়ে আগামী ৫ আগস্ট থেকে গাজীপুরের সারা রিসোর্টে জাতীয় দলের প্রস্তুতি শুরু হবে।

ন্যাশনাল টিমস কমিটির কো-চেয়ারম্যান তাবিথ আউয়াল জানিয়েছেন, ‘চারটি ম্যাচকে সামনে রেখে জাতীয় দলের প্রস্তুতি শুরু হতে যাচ্ছে। ক্যাম্পে ইনজুরি কিংবা অসুস্থ হলে তখন যেন বদলি কাউকে নেওয়া যায় সেজন্যই ৩৬ জনের প্রাথমিক দল গঠন করা হয়েছে। কোচ একমাসের মধ্যে খেলোয়াড় সংখ্যা ২৫ জনে নামিয়ে আনবেন। এছাড়া আমরা বিশ্বকাপ বাছাইয়ের আগে দুটি প্রস্তুতি ম্যাচও খেলতে পারি।’

প্রাথমিক ক্যাম্পে যারা ডাক পেলেন:

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল ও পাপ্পু হোসেন।

ডিফেন্ডার: তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াছিন আরাফাত, কাজী তারিক রায়হান ও মনজুরুর রহমান মানিক।

মিডফিল্ডার: আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম, সোহেল রানা, মোহাম্মদ আরিফুর রহমান, রিয়াদুল হাসান, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও নাজমুল ইসলাম রাসেল।

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ আবদুল্লাহ, এম এস বাবলু ও সুমন রেজা।

ইত্তেফাক/এসআই

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: