ছিটকেই গেলেন এমবাপে

কিলিয়ান এমবাপেকে নিয়ে পিএসজি কোচ থমাস টুখেলের শঙ্কাটাই সত্যি হলো। ডান পায়ের গোড়ালির চোটের কারণে অন্তত তিন সপ্তাহের জন্যে ছিটকে গেছেন ফরাসি এই স্ট্রাইকার। শুক্রবার রাতে ফরাসি কাপের ফাইনালে সেইন্ত এতিয়েঁ ডিফেন্ডার লইস পেরিনের বিপজ্জনক ট্যাকল হজম করে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন এমবাপে। এ কারণে ম্যাচ চলাকালীন সময়েই একদফা উত্তেজনাও ছড়িয়েছে দুই দলের ডাগআউটে। ম্যাচের পর প্রতিক্রিয়ায় কোচ টুখেল জয়ের আনন্দের চেয়ে শঙ্কাই প্রকাশ করেছিলেন বেশি।

চোট কতটুকু গুরুতর সে পরীক্ষার পর পিএসজির মেডিক্যাল দলের রিপোর্টে কোচের শঙ্কাটাই সত্যি হয়। জানা যায়, অন্তত চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আতালান্তার বিপক্ষে খেলতে পারবেন না ফরাসি ফরোয়ার্ড।

পিএসজি কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, এমবাপে ডান পায়ের গোড়ালিতে গুরুতর চোট পেয়েছেন। তবে লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার যে শঙ্কা ছিল তা সত্যি হয়নি। তাতে ধারণা করা হচ্ছে অন্তত তিন সপ্তাহের জন্যে মাঠের বাইরে থাকতে হবে তাকে। পিএসজি অবশ্য জানিয়েছে, চোটটা তাদের মেডিক্যাল দল ৭২ ঘণ্টা পর আবারও পরখ করে দেখবেন।

চোটটির কারণে আগামী ৩১ জুলাই ফরাসি লিগ কাপের ফাইনাল আর আগামী ১২ আগস্ট চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে নিশ্চিতভাবেই খেলতে পারবেন না তিনি। চোট কাটিয়ে পিএসজি তারকার ফেরার তারিখ ধরা হচ্ছে আগামী ১৩-১৪ আগস্টকে। সেক্ষেত্রে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠলে তারকা ফরোয়ার্ডকে খেলাতে পারবেন কোচ টুখেল।

ইত্তেফাক/এএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: