সেতিয়েনের উত্তরসূরি কোম্যান?

বার্সেলোনা কিকে সেতিয়েনকে কোচের পদ থেকে অব্যাহতি দিয়েছে। গত সোমবার রাতে এক বিবৃতিতে সিদ্ধান্ত জানায় কাতালান ক্লাবটি। নতুন কোচ হিসেবে আসতে পারেন দলটির সাবেক ডিফেন্ডার বর্তমান নেদারল্যান্ডস কোচ রোনাল্ড কোম্যান।

বার্সা টিভিকে মঙ্গলবার দেওয়া সাক্ষাৎকারে অনেকটাই নিশ্চিত করেছেন কাতালুনিয়ার ক্লাবটির সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ। একই সঙ্গে অধিনায়ক লিওনেল মেসির দল ছাড়ার সব গুঞ্জন উড়িয়ে দেন তিনি।

গত জানুয়ারিতে দায়িত্ব পাওয়ার পর থেকে সেতিয়েনের কাঁধে দায়িত্ব ছিল মৌসুমের শুরু থেকে বিপর্যস্ত বার্সেলোনার ভাগ্য পরিবর্তনের। সেটা হয়নি, উলটো ড্রেসিং রুমের নিয়ন্ত্রণ নিতেও ব্যর্থ হন সাবেক রিয়াল বেতিস কোচ। এমনকি লিগ টেবিলের শীর্ষে থেকে শুরু করলেও শেষমেশ শিরোপা জেতাতে ব্যর্থ হন সেতিয়েন। বার্সা কোচের পদটা নড়বড়ে হয়ে গিয়েছিল সেখানেই।

এর পর বায়ার্ন মিউনিখের কাছে ব্যবধানে হারের পর যে আর কিকে সেতিয়েনের চাকরি থাকছে না তা একরকম নিশ্চিতই ছিল। অপেক্ষা ছিল আনুষ্ঠানিক বিবৃতির, সেটা এসেছে সোমবার রাতে। ফলে চাকরি পাওয়ার সাত মাসের মধ্যেই পদ হারান সেতিয়েন।

ক্যান্তাব্রিয়ান এই কোচের জায়গা নিতে অনেকটাই এগিয়ে আছেন নেদারল্যান্ডস কোচ রোনাল্ড কোম্যান, জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম। বার্সেলোনাকে প্রথম ইউরোপিয়ান কাপ জেতানো সাবেক এই ডিফেন্ডার কোচিং ক্যারিয়ারে আয়াক্স, পিএসভি, ফেইনুর্দ, এভারটন সাউদাম্পটনের কোচিং করিয়েছেন, ছিলেন বার্সেলোনার সহকারী কোচও।

আরো পড়ুন : আমি নিজেও অবাক : সারা আলী

এর পর বিশ্বকাপে উত্তীর্ণ হতে ব্যর্থ নেদারল্যান্ডসের দায়িত্ব নিয়ে গেল বছর উয়েফা নেশন্স লিগের ফাইনালে নিয়ে গিয়েছিলেন তিনি।

এদিকে শেষমেশ কোম্যানকে দলে ভেড়াতে না পারলে বিকল্পও ভেবে রেখেছে বার্সা। স্প্যানিশ সংবাদ মাধ্যমে গুঞ্জন, পদ ফিরে পেতে পারেন গেল জানুয়ারিতে চাকরি হারানো আর্নেস্তো ভালভার্দেও!

ইত্তেফাক/ইউবি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: