স্থায়ী ব্যাটিং কোচ হচ্ছেন ইউনুস খান

ইউনুস খানের চাকরিটা পাকাপোক্ত হতে চলেছে। ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্টের সিরিজের জন্য সাবেক এই পাকিস্তানি অধিনায়ককে দায়িত্ব দেওয়া হলেও এবার দীর্ঘমেয়াদে তাকে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ইউনুস খানকে স্থায়ী কোচ করার প্রস্তাব দিয়েছেন দিয়েছেন দলের নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ উল হক। এজন্য পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানের সঙ্গে কথা বলেছেন মিসবাহ।

পাকিস্তানের শীর্ষস্থানীয় কয়েকটি গণমাধ্যমের কাছে এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন বোর্ডেও নির্ভরযোগ্য এক সূত্র। তিনি বলেন, ‘ইউনুস খান ইংল্যান্ড সফরের তিন টেস্টের জন্য পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করছেন। ইউনুস খানের কাজের সততা ও একাগ্রতায় মুগ্ধ মিসবাহ। বিশেষ করে ব্যাটসম্যানদের উন্নতি করার জন্য যেভাবে শ্রম দিচ্ছেন সেজন্য কৃতজ্ঞ মিসবাহ। এজন্য তাকে পূর্ণ সময়ের জন্য পাকিস্তানের ব্যাটিং কোচ করার প্রস্তাব দিয়েছেন। তার মতে, ইউনুস খান দলের ভেতরে ইতিবাচক মনোভাব নিয়ে এসেছেন।’

সূত্রটি জানিয়েছেন, পিসিবি মিসবাহর প্রস্তাবটি গুরুত্ব সহকারে বিবেচনা করছে। ফলে, ইউনুস খানকে স্থায়ী ব্যাটিং কোচ করলেও অবাক হওয়ার থাকবে না। ইউনুস খান নিজেও দীর্ঘমেয়াদে এই দায়িত্ব পেতে মুখিয়ে আছেন। কিছুদিন আগে গণমাধ্যমে জানিয়েছেন, ব্যাটিং কোচ হিসেবে সময়টা দারুণ উপভোগ করছেন তিনি। এখন দেখার বিষয় তাকে দীর্ঘ সময়ের জন্য নিয়োগ দেয় কি না পিসিবি।

যদিও, ইংল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজে পাকিস্তানি ব্যাটসম্যানরা দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেননি। তিন ম্যাচের টেস্ট সিরিজের দুইটি শেষে ১-০ ব্যবধানে পিছিয়ে আছে সফরকারীরা।

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: