সৌরভের দুটি স্টেন্ট বসল, সুস্থ আছেন মহারাজ, হাসপাতালে দেখে এলেন মুখ্যমন্ত্রী

কলকাতা, ২৮ জানুয়ারি – আরও দুটি স্টেন্ট বসল সৌরভ গঙ্গোপাধ্যায়ের। বৃহস্পতিবার বিকেলে সৌরভের অ্যাঞ্জিওপ্লাস্টি হয়। তারপরেই দুটি স্টেন্ট বসানো হয়েছে তাঁর হৃদযন্ত্রে। তবে কবে সৌরভ ছাড়া পাবেন সে সম্পর্কে হাসপাতালের তরফে কিছু জানানো হয়নি। এদিন তাঁকে দেখতে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছুক্ষণ পরে বেরিয়ে এসে সংবাদমাধ্যমকে বলেন, “সৌরভকে দেখে এলাম। ও ভাল আছে। সুস্থ আছে। ওর দ্রুত আরোগ্য কামনা করছি।”

এদিন দুপুরে সৌরভকে হাসপাতালের ক্যাথ ল্যাবে নিয়ে যাওয়া হয়। গোটা প্রক্রিয়া শেষ হতে সময় লেগেছে দেড় ঘণ্টার কাছাকাছি। বিকেল ৩.১০ নাগাদ অ্যাঞ্জিওপ্লাস্টি শুরু হয়। শেষ হয় প্রায় পাঁচটার কাছাকাছি। প্রথমে জানা গিয়েছিল, সৌরভের একটি স্টেন্ট বসানো হবে। কিন্তু দুটি স্টেন্টই বসানো হয়েছে। প্রখ্যাত চিকিৎসক দেবী শেঠি এবং অশ্বিন মেহতার তত্ত্বাবধানে গোটা প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। হাসপাতাল থেকে বেরনোর সময় দেবী শেঠি জানান, ‘‘গোটা প্রক্রিয়ায় সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। সৌরভ স্থিতিশীল রয়েছে। কোনও সমস্যা হয়নি।’’

আরও পড়ুন : সাকিব ভাই কিছু বলার আগেই সেটা করার চেষ্টা করব : তাইজুল

জানা গিয়েছে, সৌরভকে ‘ড্রাগ ইলিউটিং’ স্টেন্ট দেওয়া হয়েছে। তার আগে শরীরে সেডেটিভ দেওয়া হয়। যে কারণে সৌরভ আচ্ছন্ন ছিলেন বেশ কিছুক্ষণ। তবে ডাক্তাররা জানান, কিছুক্ষণ পরেই সৌরভ স্বাভাবিক অবস্থায় চলে আসেন। আগেরবার সৌরভের ডানহাত দিয়ে শরীরে স্টেন্ট ঢোকানো হয়েছিল। এবারও সেই প্রক্রিয়াই অনুসরণ করা হয়েছে। আজ তিনি ক্রিটিক্যাল কেয়ার ইউনিটেই থাকবেন। মাত্রা কম করা হলেও আজও অক্সিজেনের সাপোর্ট থাকবে।

তবে ডাক্তারদের পরামর্শনুযায়ী, আগামী এক বছর কড়া ডোজের ওষুধ খেতে হবে সৌরভকে। পাশাপাশি, জীবনযাপনও নিয়ন্ত্রণে রাখতে হবে। কোনওভাবে যেন শারীরিক কোনও সমস্যাকে হেলাফেলা না করেন, সেই নির্দেশও দেওয়া হয়েছে।

সূত্র: আনন্দবাজার
এন এ/ ২৮ জানুয়ারি

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: