ফেব্রুয়ারির মধ্যে স্থানীয় ক্রিকেটারদের টিকা দেবে বিসিবি

ঢাকা, ২৮ জানুয়ারি – ঘরোয়া ক্রিকেট শুরু করতে ফেব্রুয়ারির মধ্যে দেশের সব ক্রিকেটারকে টিকা দেয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশে ভ্যাকসিন আসতে শুরু করার পর অগ্রাধিকার ভিত্তিতে কাদেরকে তা দেয়া হবে তার তালিকা তৈরির কাজও চলছে। বিভিন্ন পর্যায় থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ভ্যাকসিন চাওয়া হচ্ছে। বিসিবি আগেই জানিয়েছে, তারা আগেভাগে টিকা পাবে।

বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যনির্বাহী কমিটির এক সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়। এরপর বৃহস্পতিবার বিবৃতির মাধ্যমে সেই সিদ্ধান্তগুলোর কথা উল্লেখ করে সংবাদমাধ্যমে বিবৃতি পাঠানো হয়।

আরও পড়ুন: টি টেন লিগের প্রথম দিনের ৩ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশের ৪ ক্রিকেটার

বিবৃতিতে ছয়টি উল্লেখযোগ্য সিদ্ধান্ত তুলে ধরা হয়েছে। চতুর্থ নম্বরে বলা হয়েছে, স্থানীয় ক্রিকেটারদের করোনার টিকাদান কর্মসূচিতে অন্তর্ভুক্ত করতে বোর্ড নীতিগতভাবে সম্মতি দিয়েছে।

করোনার কারণে গত বছর মার্চ থেকে দেশের ক্রিকেট সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। সেই দিনগুলোতে কোনো ক্রিকেটই খেলা সম্ভব হয়নি। এরপর গত সেপ্টেম্বর-অক্টোবরে সীমিত পরিসরে আবার ক্রিকেট ফেরানো হয়েছে। যদিও তা কঠোর করোনা প্রটোকল মেনে। ক্রিকেটার এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রেখে।

বুধবারের সভায় শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের জন্য পরামর্শক নিয়োগের ব্যাপারে আলোচনা হয়েছে। একই সঙ্গে নির্বাচক প্যানেলে সাবেক স্পিনার আব্দুর রাজ্জাকের অন্তর্ভুক্তির বিষয়টি চূড়ান্ত হয়েছে।

সূত্র : দেশ রুপান্তর
এন এইচ, ২৮ জানুয়ারি

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: