মোদির নামে বিশ্বের বড় ক্রিকেট স্টেডিয়ামের যাত্রা শুরু

আহমেদাবাদ, ২৫ ফেব্রুয়ারি – মঙ্গলবার সকালেও আহমেদাবাদের মোতেরার নবনির্মিত স্টেডিয়ামটির আনুষ্ঠানিক নাম ছিল সর্দার প্যাটেল স্টেডিয়াম। কিন্তু ভারত ও ইংল্যান্ডের তৃতীয় টেস্ট শুরুর ঠিক আগে বদলে গেলো মোতেরা ক্রিকেট স্টেডিয়াম হিসেবে সর্বাধিক পরিচিত এ মাঠের নাম। এখন থেকে এটি পরিচিতি পাবে নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়াম হিসেবে। দেশটির বর্তমান প্রধানমন্ত্রীর নামে যাত্রা শুরু হলো বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের।

বুধবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামের উদ্বোধন করেন ভারতের প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দ। এই সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু ও বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। যদিও স্টেডিয়ামটি শহরের সর্দার বল্লভভাই প্যাটেল স্পোর্টস এনক্লেভের অংশ হিসেবেই থাকবে।

আরও পড়ুন : আরও একটি বাজে রেকর্ড গড়ল ইংল্যান্ড

এক লাখ ১০ হাজার আসনের এই স্টেডিয়ামটির উদ্বোধনকালে কোবিন্দ বলেছেন, ‘গুজরাটের মুখ্যমন্ত্রী থাকার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই স্টেডিয়ামের পরিকল্পনা করেছিলেন। ওই সময় তিনি গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টও ছিলেন। এই স্টেডিয়ামটি পরিবেশবান্ধবের অন্যতম উদাহরণ।’

এ বছরের শুরুতে সৈয়দ মুশতাক আলী ট্রফির নকআউটের ম্যাচগুলো হয়েছিল নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ইংল্যান্ড ও ভারতের তৃতীয় ম্যাচসহ মোট সাতটি আন্তর্জাতিক ম্যাচ হবে দ্রুত সময়ের ব্যবধানে। এই মাঠেই হবে চতুর্থ ও শেষ টেস্ট। পরে দুই দল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবগুলো খেলবে বিশ্বের বৃহত্তম এই ক্রিকেট মাঠে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৫ ফেব্রুয়ারি

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: