রোমার কোচ হলেন মরিনহো

দলের ব্যর্থতায় টটেনহ্যাম হটস্পার তাকে হেড কোচের পদ থেকে ছাঁটাই করে। দুই সপ্তাহ না পেরোতেই নতুন চাকরি পেয়ে গেলেন হোসে মরিনহো। পর্তুগিজ এই কোচকে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ করেছে ইতালিয়ান ক্লাব এএস রোমা।

টটেনহ্যামে চার বছরের চুক্তি ছিল মরিনহোর। কিন্তু ১৭ মাসের মাথায়ই তিনি চাকরি হারিয়ে বসেন। গত মাসে ৫৮ বছর বয়সী এই কোচকে হঠাৎ বরখাস্তের ঘোষণা দেয় প্রিমিয়ার লিগের ক্লাবটি।

এদিকে পাউলো ফনসেকা যে নতুন মৌসুমে কোচ থাকছেন না, তা আজই জানিয়েছিল রোমা। সেই ঘোষণার ঘণ্টা না পার হতেই নতুন কোচ হিসেবে মরিনহোর নাম প্রকাশ করেছে ক্লাবটি।

নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘২০২১-২২ মৌসুমের আগে ক্লাবের প্রধান কোচ হিসেবে হোসে মরিনহোর সঙ্গে চুক্তি হওয়ার ঘোষণা জানিয়ে ক্লাব আনন্দিত।’

ইতালিতে অবশ্য এবারই প্রথম নয় মরিনহোর। রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার আগে ইন্টার মিলানে সফল দুই মৌসুম কাটিয়েছিলেন তিনি। এই সময় দলকে জিতিয়েছেন লিগ শিরোপার সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগও।

রোমার দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত মরিনহো বলেন, ‘আশা করছি সামনের বছরে আমরা একটি জয়ী প্রকল্প বানাতে পারব। রোমার সমর্থকদের নিবেদনও আমাকে ক্লাবটির কোচের চাকরি নিতে আগ্রহী করেছে। নতুন মৌসুমের জন্য মুখিয়ে রয়েছি।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৫ মে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: