স্পিনারদের হাত ধরেই সাফল্য  

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৪ রানে হারিয়েছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট ৬ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৩৭ রান তুলতে পারে কিউইরা। ফলে ৪ রানে জয় পায় টাইগাররা। এই জয়ের ফলে চলমান সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল মাহমুদউল্লাহ রিয়াদের দল।

প্রথম ম্যাচে মতো এ ম্যাচেও স্পিনারদের হাত ধরে সাফল্য এসেছে। সঙ্গে মোহম্মদ নাঈমের ৩৯ ও অধিনায়কের হার না ৩৭ রানের ইনিংস। যদিও উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের রান আউটের সুযোগ মিস ও শেষ ওভারে মোস্তাফিজুর রহমানের নো বল কিছুটা হার শঙ্কা জাগিয়ে তুলেছিল। তবে শেষ পর্যন্ত নিউজিল্যান্ডকে আটকে রাখতে সক্ষম হন মোস্তাফিজ।

দ্বিতীয় ম্যাচে স্পিনারদের ঘূর্ণিতে রীতিমত নাকানি-চুবানি খেয়েছে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। স্পিনার মেহেদি হাসান ৪ ওভার বল করে মাত্র ১২ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন। তার বল যেন বুঝতেই পারছিলেন না কিউইরা। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আজ একটু বেশি রান দিলেও নিয়েছেন মূল্যবান দুই উইকেট। আর একটি উইকেট পেলেই টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট পাওয়া শ্রীলঙ্কার পেশার লাসিথ মালিঙ্গার রেকর্ডে ভাগ বসাতেন সাকিব। মালিঙ্গা ৮৪ ম্যাচে নিয়েছেন ১০৭ উইকেট। আর সাকিব ৮৬ ম্যাচে নিয়েছেন ১০৬ উইকেট। আরেক স্পিনার নাসুম আহমেদ তিন ওভারে ১৭ রান দিয়ে এক উইকেট নিয়েছেন। অর্থাৎ আজকের ম্যাচের পাঁচটি উইকেটই স্পিনাররা ভাগাভাগি করে নিয়েছেন।

যদি দলীয় অধিনায়ক টিম ল্যাথান ছিলেন সমহিমায়। তিনি ৬৫ রানে অপরাজিত থাকলেও দলকে কাঙ্ক্ষিত জয় এনে দিতে পারেননি।

এই জয়ের ফলে নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে গেছে টিম টাইগাররা। প্রথমবারের মতো টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে ছয়ে উঠে এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। তাদের এই উন্নতিতে এক ধাপ পিছিয়ে সাতে নেমে গেছে এক সময়ের ক্রিকেট পরাশক্তি টিম অস্ট্রেলিয়া।

ইত্তেফাক/ইউবি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: