অপো স্মার্টফোনে এলো কালারওএস ৭

স্মার্টফোনের জন্য অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক অপারেটিং সিস্টেম কালারওএস ৭ উন্মুক্ত করছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো। এ বছরের এপ্রিল থেকেই অপো স্মার্টফোন ব্যবহারকারীরা কালারওএস ৭ আপডেট পেতে শুরু করেছেন। এ তালিকায় এবার যুক্ত হতে যাচ্ছে আরও কিছু স্মার্টফোন যার মধ্যে আছে রেনো, ফাইন্ড এবং এফ সিরিজ।

কালারওএস ৭ এরই মধ্যে ব্যবহারকারীদের কাছে বেশ সমাদৃত হয়েছে। অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এই অপারেটিং সিস্টেমটিতে থাকছে ইনফিনিট ডিজাইন। স্মুথ ও দ্রুতগতির পারফরমেন্স, আরও সমৃদ্ধ প্রাইভেসি প্রটেকশনের পাশাপাশি বেশ কিছু নতুন ফিচার পাওয়া যাবে এতে যার মধ্যে আছে সোলুপ, ফোকাস মোড, থ্রি ফিঙ্গার স্ক্রিনশট।

এ বিষয়ে অপো বাংলাদেশের পিআর ও মার্কেটিং ম্যানেজার মি. ইফতেখার সানি বলেন, ‘কালারওএস নিয়ে ব্যবহারকারীদের সব মতামতকে গুরুত্ব দেয় অপো। অফিসিয়াল সংস্করণ উন্মুক্ত করার আগে বিশ্বের প্রায় ৯২ হাজার পরীক্ষক অপারেটিং সিস্টেমটির বিভিন্ন ত্রুটি পর্যালোচনা করেন। এর ভিত্তিতে পরীক্ষামূলক সংস্করণ থেকে ধাপে ধাপে প্রয়োজনীয় সব ত্রুটি দূর করে চূড়ান্ত সংস্করণ তৈরি করা হয়।’

বর্তমানে বিশ্বের ১৪০টি দেশে ৩৫ কোটির বেশি মানুষ কালারওএস ব্যবহার করছেন এবং এটি ৮০টির বেশি ভাষা সমর্থন করে। দেশে এরই মধ্যে অপো রেনো, আর১৭ প্রো, এফ১১ এবং এফ১১ প্রো স্মার্টফোনের জন্য কালারওএস ৭ আপডেট উন্মুক্ত করা হয়েছে। এ বছর বাজারে আসা অপো এফ১৫ স্মার্টফোনে কালারওএস আপডেট পাওয়া যাবে আগামী মাসেই।

ইত্তেফাক/আরএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: