টিকটকের প্রধান নির্বাহী কর্মকর্তার পদত্যাগ

ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকের প্রধান নির্বাহী কর্মকর্তা কেভিন মায়ার পদত্যাগ করেছেন, এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে কোম্পানিটি।

সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে টিকটকের মালিকানাধীন প্রতিষ্ঠান বাইটড্যান্সের সঙ্গে কোনও ধরনের আর্থিক লেনদেন করা যাবে না বলে এক নির্বাহী আদেশে স্বাক্ষর করেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওই নিষেধাজ্ঞা চ্যালেঞ্জ করে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণার কয়েকদিনের মধ্যে সরে দাঁড়ালেন টিকটকের প্রধান নির্বাহী।
আরও পড়ুনঃ হ্যাকিংয়ের আশঙ্কায় গুগল ড্রাইভ
দায়িত্ব নেওয়ার তিন মাস পরই বিদায়ের ঘোষণা দিয়ে কোম্পানির সহকর্মীদের কাছে চিঠি লিখেছেন মায়ার, ‘বুকে ভারী যন্ত্রণা নিয়ে আপনাদের সবাইকে জানাতে চাই আমি কোম্পানি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ টিকটকের জেনারেল ম্যানেজার ভ্যানেসা পাপ্পাস অন্তর্বর্তীকালীন হিসেবে মায়ারের স্থলাভিষিক্ত হবেন।
ওয়াশিংটনের অভিযোগ- টিকটকের মাধ্যমে আমেরিকান ব্যবহারকারীদের তথ্য চীনা সরকারের কাছে পাচার করা হচ্ছে, যা জাতীয় নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। তবে টিকটক ও এর পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান বাইটড্যান্স তাদের এই অভিযোগ প্রত্যাখ্যান করেছে। এই শর্ট ভিডিও শেয়ারিং অ্যাপে যুক্তরাষ্ট্রের ৮ কোটি সক্রিয় ব্যবহারকারী আছে। 
এআর/২৭ আগস্ট

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: