খুলতে হবে না হোয়াটসঅ্যাপ, হোম স্ক্রিন থেকেই সম্ভব চ্যাট

ওয়াশিংটন, ০৭ সেপ্টেম্বর – আজকের দিনে হোয়াটসঅ্যাপ ছাড়া কার্যত মানুষজন অসহায়। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করেন না এমন মানুষ পাওয়া সম্ভব নয়। আর প্রায় প্রতিদিনই গ্রাহকদের আকর্ষণ করার জন্য হোয়াটসঅ্যাপ যোগ করে থাকে নিত্য নতুন ফিচার। যা গ্রাহকদের কাছে যথেষ্ট আকর্ষণীয় হতে ওঠে। তবে হোয়াটসঅ্যাপের মধ্যেও বেশ কিছু ফিচার রয়েছে, যেগুলি নিয়ে মানুষের খুব একটা ধারনা নেই।

করোনা মহামারীর পরে মানুষের কাছে ক্রমেই বেড়েছে এই ধরনের সোশ্যাল মিডিয়া নির্ভরতা। ব্যক্তিগত ক্ষেত্র হোক বা কাজের ক্ষেত্র উভয় ক্ষেত্রেই ক্রমেই বেড়েছে সোশ্যাল মিডিয়া নির্ভরতা। আর সেই কারণে এই সকল নতুন ফিচার মানুষের কাছে আরও বেশি করে গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।
আরও পড়ুন : বাংলাদেশের জন্য বাংলাভাষী কর্মকর্তা নিয়োগ দিল ফেইসবুক
এগুলির মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ হল চ্যাট শটকাট। রোজ যার সঙ্গে কোন ইউজার বেশি চ্যাট করেন বা কোন বিষয় নিয়ে কথা বলেন তাদের এই ফিচারের সাহায্যে আলাদা করে রাখতে পারবেন। হাজার মেসেজের মধ্যে খুজে পেতে কোন অসুবিধা হবে না। এই ফিচারের সাহায্যে ইউজারের মোবাইলের হোম স্ক্রিনে একটি শর্টকাট আসবে। যার সাহায্যে ব্যবহারকারীরা সহজেই ওই ব্যক্তির চ্যাটবক্সে ঢুকতে পারবেন হোয়াটসঅ্যাপ না খুলেই।
 
এই ফিচার ব্যবহারের জন্য গ্রাহকদের প্রথমে হোয়াটসঅ্যাপ খুলতে হবে। সেখান থেকে যে কোন একটি চ্যাটবক্সে ঢুকতে হবে। তারপরে ওই চ্যাটে ঢুকে ডানদিকের তিনটি ডট আইকনে ক্লিক করতে হবে। ওই আইকনে ক্লিক করার পরে গ্রাহকেরা একাধিক অপশন দেখতে পাবেন।
সেখান থেকে গ্রাহকদের add chat shortcut অপশনে ক্লিক করতে হবে। তারপরেই আলাদা ভাবে ওই চ্যাট ফোনের হোম স্ক্রিনে শর্টকাট হিসেবে দেখা যাবে। আর ওই শর্টকাট মুছতে চাইলে ওই শর্টকাট অনেকক্ষণ চেপে ধরতে হবে। সেখান থেকে ডিলিট অপশন আসবে আর তারপরে সেখানে ক্লিক করলেই তা মুছে যাবে।
সুত্র : বিডিনিউজ
এন এ/ ০৭ সেপ্টেম্বর

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: