গুগল ড্রাইভ থেকে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে তথ্য

ড্রাইভ সেবায় পরিবর্তন নিয়ে আসছে গুগল। অক্টোবর মাসের ৩০ তারিখ থেকে গুগল ড্রাইভের ট্র্যাশ সেকশনে আইটেমগুলো ৩০ দিনের বেশি থাকবে না। অর্থাৎ, প্রতি ৩০ দিন পর ট্র্যাশে থাকা ফাইল স্বয়ংক্রিয়ভাবে মুছে (ডিলিট) যাবে।

বর্তমানে গুগল ড্রাইভের ট্র্যাশে অনির্দিষ্টকালের জন্য বিভিন্ন আইটেম রয়ে যায়। ব্যবহারকারীকে সেখান থেকে অপ্রয়োজনীয় আইটেমগুলো ডিলিট করতে হয়। গুগল এই প্রক্রিয়ায় শেষ পর্যন্ত পরিবর্তন আনতে যাচ্ছে। ড্রাইভের নতুন ফিচারের মাধ্যমে জি-স্যুট ব্যবহারকারীরা ২৫ দিনের মধ্যে ট্র্যাশ সেকশন থেকে আইটেম রিস্টোর করতে পারবেন।
আরও পড়ুন: ৪ কোটিতম সাবস্ক্রাইবারকে ৪০টি কার দিল ইউটিউব চ্যানেল
বিভিন্ন প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, জি-মেইলের রি-ডিজাইন চালু করতে পারে গুগল। জি-মেইলের লোগো পরিবর্তনের সঙ্গে সঙ্গে সেবাটিতে বেশকিছু নতুন সুবিধাও যুক্ত হবে বলে শোনা যাচ্ছে। ২০০৪ সাল থেকে একই লোগো ব্যবহার করে আসছে জি-মেইল।
জি-মেইলের প্রচলিত লোগোটি হলো ইংরেজি এম (M) আকৃতির একটি এনভেলপ বা খাম। নতুন লোগোতে কয়েকটি পরিবর্তন থাকবে। এর মধ্যে উল্লেখযোগ্য একটি হলো— পুরনো লোগোর পেছনের দিকে ফাঁকা জায়গায় অ্যান্ড্রয়েডের হোম স্ক্রিনের আইকন থাকতে পারে। এছাড়া এম-এর কোণগুলো আগের চেয়ে কিছুটা গোলাকৃতির হতে পারে।
এন এইচ, ২৬ সেপ্টেম্বর

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: